ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আশ্বাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৩, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৫৪, ২২ জুলাই ২০১৮

আসন্ন ঈদ-উল আজহার আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। প্রতি বছর কিছু প্রতিষ্ঠান শ্রমিকদের বেতন-বোনাস সঠিক সময় দেয় না বলে অভিযোগ পাওয়া যায়। এবার যাতে এমন না হয় সে জন্য আগে থেকেই সর্তক বলে জানা যায়।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশব্যাপী যথাযথ মর্যাদায় শোক দিবস পালন কর্মসূচি চূড়ান্তকরণ ও ঈদ-উল আজহা উপলক্ষে সভা শেষে সাংবাদিকদের এসব জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘরমুখী মানুষের যাতায়াতের সুবিধার্তে মালিকরা শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেবেন। যাতে করে হাইওয়েতে কিংবা কোনো সড়কে জ্যাম না হয়। গত কয়েক বছর ধরে একইভাবে মালিকরা ছুটি দিয়ে আসছে বলেও জানান তিনি। সে কারণেই সড়কে কোনো ধরনের চাপ পড়েনি।

শিল্প এলাকায় শ্রমিক অসন্তোস ও নাশকতা নির্মূলে গোয়েন্দার নজরদারি তৎপরতা আরও বৃদ্ধি করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ২১ আগস্টের দিন ব্যাংক খোলা থাকবে। সারাদেশেই কি ব্যাংক খোলা থাকবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শুধু শিল্পঘন অঞ্চল ও যেখানে কুরবানির পশুর হাট থাকবে সেসব অঞ্চলেই ২১ আগস্ট সরকারি-বেসরকারি সব ধরনের ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি