ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

নাগরিক সংবর্ধনা নিতে কাল কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ৭ অক্টোবর ২০১৮

তিন দিনের সরকারি সফরে আগামীকাল নিজ জেলা কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নিজ উপজেলা মিঠামইনসহ ইটনা ও অষ্টগ্রামে গত ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ৫ দিনের সফরের পর এবার নিজ জেলা শহর কিশোরগঞ্জে এক নাগরিক সংবর্ধনায় অংশ নিতে এ সফরে যাচ্ছেন তিনি। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো তিনি কিশোরগঞ্জ জেলা সদরে আসছেন।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় সফরের প্রথম দিনেই গুরুদয়াল সরকারি কলেজ মাঠে তাকে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। এছাড়াও তিন দিনের সফরে নিজ পরিবারের লোকজনের সঙ্গে দেখা করার পাশাপাশি কিশোরগঞ্জ শহরে বসবাসকারী বেশ কিছু সহকর্মী ও প্রবীণ এবং প্রয়াত ব্যক্তির বাড়িতে যাবেন তিনি।

এদিকে রাষ্ট্রপতির সফরকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে স্থানীয় প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ। উৎসবের আমেজ দেখা দিয়েছে দলীয় নেতাকর্মীদের মধ্যে। শহরকে সাজানো হচ্ছে নতুন করে। রাষ্টপতি যাতায়াত করবেন- এমন রাস্তাগুলোর মেরামত কাজ চলছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে বিভিন্ন সড়কের দুইপাশ।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি হবে তার তৃতীয় সফর। তবে জেলা শহরে এটি প্রথম সফর। সফরের প্রথম দিন ৮ অক্টোবর (সোমবার) রাষ্ট্রপতিকে তার শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত সরকারি গুরুদয়াল কলেজ মাঠে নাগরিক কমিটির পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে। কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান এতে সভাপতিত্ব করবেন। ওই দিন সন্ধ্যায় রাষ্ট্রপতি সার্কিট হাউজে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) বেলা ১১টায় জজ কোর্ট প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে সংবর্ধনা দেবেন। ওই দিন বিকেলে রাষ্ট্রপতি স্থানীয় প্রয়াত ১৬ জন গণ্যমান্য ব্যক্তির বাড়িতে যাবেন। ১০ অক্টোবর (বুধবার) বিকেলে কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে তার যাত্রা করার কথা রয়েছে।

উল্লেখ্য, মিঠামইনে জন্ম নিলেও তার রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময় কেটেছে কিশোরগঞ্জ জেলা সদরে। জাতীয় সংসদের ডিপুটি স্পিকার হওয়ার আগ পর্যন্ত তিনি ছিলেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি। তাই রাষ্ট্রপতি হিসেবে জেলা সদরের সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি