ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

আজ পটুয়াখালী ও বরগুনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৮, ২৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ০৮:২১, ২৭ অক্টোবর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী যাচ্ছেন আজ শনিবার। এ সময় তিনি জেলার কলাপাড়া উপজেলার ধানখালীতে নির্মিত ,স্বপ্নের ঠিকানা, উদ্বোধন করবেন। ওই এলাকায় ১৩২০ মেগাওয়াট ,থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প, বিদ্যুৎকেন্দ্রের জন্য জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১৩০টি পরিবারের পুনর্বাসনের নতুন ঠিকানা হচ্ছে এটি। এরপর যাবেন বরগুনার তালতলীতে। সেখানে ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনসহ বিকেল ৩টায় তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

শনিবার সকাল ১০টায় হেলিকপ্টার যোগে তেজগাঁয়ের পুরাতন বিমানবন্দর থেকে পটুয়াখালীর পায়রার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি।

শেখ হাসিনার এ আগমনকে ঘিরে সাজ সাজ প্রস্তুতি চলছে পুরো পটুয়াখালীতে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরগুনা জেলার সর্বত্র বইছে উৎসবের আমেজ। সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলীতে একই মাঠে জনসভায় ভাষণ দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প বিদ্যুৎকেন্দ্র নির্মাণের লক্ষ্যে পটুয়াখালীর সর্বদক্ষিণে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের প্রায় এক হাজার একর জমি অধিগ্রহণ করে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড, যার নামকরণ করা হয় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র। জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ১৬ একর জমির ওপর নির্মাণ করা হয় ,স্বপ্নের ঠিকানা,। এখানে নির্মিত ১৩০টি ঘরের প্রতিটিতে রয়েছে তিনটি কক্ষ, একটি মাস্টার কক্ষ, একটি রান্নাঘর, একটি স্টোর রুম ও একটি ডাইনিং রুম।

স্বপ্নের ঠিকানার উদ্বোধন ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ১৬টি উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করবেন। সেখানে আয়োজিত সুধী সমাবেশেও ভাষণ দেবেন তিনি।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, এরই মধ্যে প্রধানমন্ত্রীর আগমনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিকে বরগুনা সফরে প্রধানমন্ত্রী বরগুনা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন, জেলা গ্রন্থাগার, জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক, আমতলী ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চতুর্থ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণসহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি