ঢাকা, শনিবার   ২২ জানুয়ারি ২০২২, || মাঘ ৮ ১৪২৮

‘ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গভীর’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ৪ নভেম্বর ২০১৮ | আপডেট : ১২:২৫, ৪ নভেম্বর ২০১৮

ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক গভীর ও আত্মীক বলে মন্তব্য করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি।

রোববার সকাল ১০ টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে সুফিয়া কামাল মিলনায়তনে  ‘সংস্কৃতির বন্ধনই হোক বাংলাদেশ -ভারত সম্পর্কের মূলভিত্তি’  শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যে চেতনা নিয়ে আমরা দেশ স্বাধীন করেছি, সেই চেতনা আমরা লালন করতে পারছি। এবং অসাম্প্রদায়িক দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছি প্রতিবেশী দেশ ভারতের সহযোগিতা কারণে।

তিনি বলেন, বাংলাদেশের উৎপত্তি হওয়ার সঙ্গে সঙ্গে ভারতের সঙ্গে সংস্কৃতির বন্ধন তৈরি হয়েছে। বর্তমান সময়ে সাংস্কৃতিক ও অর্থনীতির পাশপাশি গভীর বন্ধন তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, ভারতে সঙ্গে আমাদের যে ঐক্য বন্ধন তৈরি হয়েছে, তা আত্না ও রক্তের  সম্পর্ক তৈরি করা হয়েছে। এটা যদি অব্যাহত রাখতে চাই তাহলে ভারতকেও আমাদের কিছু দিতে হবে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি সভাপতি মো. তাজুল ইসলাম, জাতীয়  অধ্যাপক ড. রফিকুল  ইসলাম খান, বাংলা একাডেমির  মহাপরিচালক  শামসুজ্জামান  খান, বঙ্গবন্ধু  শেখ মুজিব  মেডিকেল  বিশ্ববিদ্যালয়  এর উপউপাচার্য ডা. শহীদুল্লাহর শিকদার প্রমুখ সেমিনারে উপস্থিত ছিলেন।

টিআর/ একে/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি