ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

স্বাধীনতা পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত : ১৭:০৯, ২৫ মার্চ ২০১৯

স্বাধীনতার সুফল জনগণের কাছে পৌছে দিতে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সততার সাথে রাষ্ট্র পরিচালনা করলে দেশের উন্নয়ন অব্যাহত থাকে তা আজ প্রমাণ হয়েছে। গণহত্যা দিবসের স্বীকৃতি আদায়ে সরকার চেষ্টা করছে বলেও জানান বঙ্গবন্ধুকণ্যা। 

মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্মরণে প্রতি বছর দেশের সর্বোচ্চ বেসামরিক নাগরিক সম্মাননা স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে সরকার। এ পর্যন্ত ২৬৫ স্বনামধন্য ব্যক্তি ও ২৬ প্রতিষ্ঠানকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় স্বাধীনতা দিবসের আগের দিন স্ব স্ব ক্ষেত্রে গৌরবময় ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৩ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ জাতীয় পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার হিসেবে প্রত্যেককে একটি ১৮ ক্যারেট মানের ৫০ গ্রাম স্বর্ণ পদক, একটি সম্মাননাপত্র ও তিন লাখ টাকার চেক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর পর থেকে স্বাধীনতার সঠিক ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছে। অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু বাকশাল প্রতিষ্ঠা করেছিলেন বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার বিশ্লেষণে, রাজনীতির ইতিহাসে দেশ পরিচালনার দায়িত্বে আসা সব সরকারই স্বার্থ আদায় করেছে। একমাত্র আওয়ামীলীগই জনস্বার্থে কাজ করেছে বলেও জানান তিনি ।

স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌছে দেয়াই সরকারের লক্ষ্য বলে জানান সরকার প্রধান।

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি পেতে সরকারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি