ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের শীর্ষে: তোফায়েল (ভিডিও)

প্রকাশিত : ১৯:১৫, ২৭ জুন ২০১৯ | আপডেট: ২১:০৩, ২৭ জুন ২০১৯

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতি ঐক্যবদ্ধ হয়েছিল বলেই স্বাধীনতা এসেছিলো। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের সরকারে আছেন বলেই বাংলাদেশ এখন উন্নয়নের শীর্ষে পৌঁছেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হাজার বছরের বাঙ্গালী জাতির ইতিহাস ঐতিহ্য ও সাংস্কৃতিকে ধারণ করে একটি মানবিক সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর অপূর্ন স্বপ্ন বাস্তবায়ন করছেন তাঁরই যোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে আব্দুস সালাম হলে সম্প্রতি বাংলাদেশের আয়োজনে ‘বঙ্গবন্ধু,আওয়ামী লীগ ও বাংলাদেশ অভিন্ন সত্তা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জীবনের মায়া ত্যাগ করে মৃত্যুকে উপেক্ষা করে বার বার প্রমান করেছেন তিনি দেশ জাতি ও সমাজের জন্য জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও নির্ভীকভাবে কাজ করেছেন। বঙ্গবন্ধু  দেশের আপামর মেহনতি মানুষকে ঐক্যবদ্ধ করতে পারায় খুব সহজে বাংলাদেশ স্বাধীন হয়। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই ঐক্যকে সুদৃঢ় করে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। তাই দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

সম্প্রতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায় সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নিরাপত্তা বিশ্লেষক ও কলামিষ্ট মেজর জেনারেল (অব) মোহাম্মদ আলী শিকদার, সাবেক সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, লেখক-কলামিষ্ট প্রফেসর ড. মিল্টন বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেন, ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা সেই পথেই এগোচ্ছেন। সম্প্রতির বাংলাদেশ, মানবিক বাংলাদেশ, মুক্তিযুদ্ধের বাংলাদেশ গড়তে যেন কোন যড়ষন্ত্র এবং অপশক্তি বাধা না হয় সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। আওয়ামী লীগ ২১, ৪১ ও ১০০ বছরের যে রূপরেখা দিয়েছে তা বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। আওয়ামী লীগ যতো বার ক্ষমতায় আসবে ততো বারই দেশের উন্নয়ন তড়িৎ গতিতে হবে।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বঙ্গবন্ধুর আদর্শেও মূল লক্ষ্য ছিল মেহনতি মানুষের মুক্তি, রাজনৈতিক মুক্তি এবং সাংস্কৃতিক মুক্তি।  আওয়ামী লীগ বিভাজনের রাজনীতি করে না। আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগ।

                                  মেজর জেনারেল (অব) মোহাম্মদ আলী শিকদার

নিরাপত্তা বিশ্লেষক ও কলামিষ্ট মেজর জেনারেল (অব) মোহাম্মদ আলী শিকদার বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখন থেকেই চক্রান্ত শুরু হয়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে ঐক্যবদ্ধ রেখে সেই চক্রান্ত, কুট-কৌশল বুদ্ধিমত্তায় নসাৎ করে দেন।

সাবেক সচিব নাসির উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

আওয়ামী লীগের ইতিহাস, ঐতিহ্য তুলে ধরে সূচনা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিল্টন বিশ্বাস।

এনএম/এসি

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি