ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জঙ্গিবাদ নিশ্চিহ্ন করতে সবাইকে সতর্ক থাকতে হবে: বেনজীর আহমেদ

প্রকাশিত : ১৮:৩৮, ১ জুলাই ২০১৯ | আপডেট: ১৯:১৫, ১ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বিশ্বব্যাপী জঙ্গিবাদ নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

আজ সোমবার রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলার তিন বছর পূর্তি উপলক্ষে নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। সারাবিশ্বেই জঙ্গিবাদ কার্যকর রয়েছে। ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমেই সবচেয়ে বেশি তরুণ বিপথগামী হচ্ছে।

এরআগে র‌্যাবের ডিজিসহ ঊর্ধ্বতন র‌্যাব কর্মকর্তারা হলি আর্টিজান বেকারির সামনে তৈরি মঞ্চে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার, র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়াসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বেনজীর বলেন, হলি আর্টিজান হামলার পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় যারা এ ঘটনার সঙ্গে জড়িত ছিল, তাদের আমরা নিশ্চিহ্ন করে দিতে সক্ষম হয়েছি।

ইউরোপীয় দেশগুলোর পুলিশদের (ইউরোপুল) তথ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, শুধুমাত্র ২০১৮ সালেই ইউরোপজুড়ে ১২৯টি জঙ্গি হামলার ঘটনা ঘটে। এ থেকে বোঝা যায়, জঙ্গিরা বৈশ্বিকভাবে নিশ্চিহ্ন হয়নি। বিশ্বব্যাপী জঙ্গিবাদ নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত দেশবাসীকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি