ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

১১ জনের বিদেশ যাত্রায় দুদকের নিষধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৬, ৩০ অক্টোবর ২০১৯

দুর্নীতি দমন কমিশন (দুদক) ১১ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে। এর মধ্যে ৬জন গণপূর্ত বিভাগের প্রকৌশলীও রয়েছেন বলে জানা যায়। বুধবার দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন পুলিশের বহির্গমন বিভাগে এ নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে একটি চিঠি দিয়েছেন।

জানা যায়, দুদকের অনুসন্ধানে নিষেধাজ্ঞায় তালিকাভূক্তদের বিরুদ্ধে অনৈতিকভাবে অর্থ উপার্জনের প্রমাণ মিলেছে। এরা সকলেই ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত। পুলিশকে পাঠানো দুদকের ঐ চিঠিতে তারা দ্রুত দেশ ছাড়তে পারেন বলেও শঙ্কা প্রকাশ করা হয়।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেন, ‘তাদের ভ্রমনে নিষেধাজ্ঞ দেওয়া হয়েছে প্রথমিক তদন্তের ভিত্তিতে। তারা অর্থ পাচারের সঙ্গে যুক্ত।’ তালিকাভূক্তদের বিদেশ ভ্রমনের নিষেধাজ্ঞা কয়দিনের জন্য তা উল্লেখ করেনি দুদক।

নিষেধাজ্ঞায় তালিকাভূক্তরা হলেন, গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা, মোহাম্মাদ শওকত উল্লাহ, মোহাম্মাদ ফজলুল হক, আব্দুল কাদের চৌধুরী, মো. আফসার উদ্দিন, মো, ইলিয়াস আহমেদ, প্রকৌশলী আব্দুল মোমেন চৌধুরী, মো. রোকন উদ্দিন, জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী মুমিতুর রহমান ও কর্মকর্তা সাজ্জাদুল ইসলাম। 

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর ২২ জনের বিরুদ্ধে বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি