ঢাকা, শুক্রবার   ১২ জুলাই ২০২৪

চারদিনের সফরে নেপাল গেলেন রাষ্ট্রপতি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ১২ নভেম্বর ২০১৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার দিনের রাষ্ট্রীয় সফরে মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১১.৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম  মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ডিপ্লোমেটিক কোরের ডিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রী পরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, জননিরাপত্তা বিভাগের সচিব, আইজিপিসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ রাষ্ট্রপতিকে বিদায় জানান।

জানা গেছে, ফ্লাইটটি নেপালের স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। নেপাল সফরকালে মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন রাষ্ট্রপতি।

সফরকালে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন নেপালের প্রেসিডেন্ট।

সফরকালে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপার্সন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া নেপালের বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে রাষ্ট্রপতির।

এছাড়া, সফরকালে কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। সফর শেষে আগামী ১৫ নভেম্বর তিনি দেশে ফিরবেন বলে জানান তার প্রেস সচিব জয়নাল আবেদিন। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি