ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১, || ফাল্গুন ২১ ১৪২৭

নদী দখলদারকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করলো হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৬, ২৭ নভেম্বর ২০১৯

মহেশখালীর শাপলাপুর ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী আবদুল খালেককে তালিকাভুক্ত নদী দখলকারী হওয়ায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষনা করেছে উচ্চ আদালত। আজ (বুধবার) সকাল ১১টায় উচ্চ আদালতের এনেক্স কোট-২১ এর বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার বদিউজ্জামানের গঠিত বেঞ্চ এই রায় দেন।

বুধবার সকাল ১১টায় শাপলাপুরের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী নূরুল হকের দায়ের করা রীটের শুনানী শেষে আবদুল খালেককে নির্বাচনের জন্য অযোগ্য ঘোষণা করা হয়। উচ্চ আদালতের এনেক্স কোট ২১ এর বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার দিলুরুজ্জামানের গঠিত বেঞ্চ এই রায় দেন। নূরুল হকের আইনজীবি জগলুল হায়দার আফ্রিক বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবি জগলুল হায়দার আফ্রিক জানান, তালিকাভুক্ত নদী দখলকারীদের ইতিমধ্যে সব ধরণের নির্বাচনের অযোগ্য ঘোষণা করে উচ্চ আদালত। আবদুল খালেকও একজন তালিকাভুক্ত নদী দখলকারী। তারপরও নির্বাচন কমিশন কর্তৃক শাপলাপুরের নির্বাচনে তাকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। এতে উচ্চ আদালতের আদেশ অমান্য করায় নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবদুল খালেকের প্রার্থীতা বাতিলের জন্য রীট পিটিশন দায়ের করেন শাপলাপুরের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী নূরুল হক। এই রীটের জন্য বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার বদিউজ্জামানের গঠিত দ্বৈত বেঞ্চ আজ ২৭ নভেম্বর শুনানী করেন। শুনানীতে তালিকাভুক্ত নদী দখলকারী হওয়ায় আবদুল খালেককে নির্বাচনের অযোগ্য ঘোষণা করেন।

শুধু নদী দখলই নয়, মহেশখালীর শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘অনুপ্রবেশকারী’ হিসেবে চিহ্নিত বিএনপির সাবেক এ নেতার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর সমালোচনার ঝড় ওঠে।

জাতীয় প্রেস ক্লাবে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’-এক সংবাদ সম্মেলনে এ ঘটনার তীব্র নিন্দা জানায়। একই স্থানে মুক্তিযোদ্ধা ও শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা নুরুল আমিন হেলালীর সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও প্রতিষ্ঠিত সাংবাদিক সালাহ উদ্দিন হেলালী কমলকে মনোনয়ন না দেয়ার প্রতিবাদ জানান তারা। দলের মনোনয়ন না পেলেও এ ইউনিয়নে সতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচনে লড়ছেন এ তরুণ প্রার্থী।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি