ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বৃষ্টির পূর্বাভাস, বাড়বে শীতের তীব্রতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮, ২৬ ডিসেম্বর ২০১৯

মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে। গতকাল মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের পাশাপাশি আগামীকাল শুক্রবার থেকে দেশের মধ্যাঞ্চলেও মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও সামান্য বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (আজ) সারা দেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাবে। হ্রাস পেতে পারে দিনের তাপমাত্রা। দেশের উত্তর-দক্ষিণাঞ্চলসহ সারাদেশে গত সপ্তাহের শেষ দিকে শীতের দাপট ছিল। তবে দক্ষিণাঞ্চলের জেলা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, খুলনা ও যশোর এবং উত্তরের চুয়াডাঙ্গা ও রাজশাহীতে তীব্র শীতের প্রভাব ছিল বেশি। ওই অঞ্চলে মৌসুমের প্রথম মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। গত রবিবার থেকে অবশ্য সেই পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, গতকাল বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ২, দিনাজপুরে ৬ দশমিক ৮, বদলগাছিতে ৭ দশমিক ৪, ডিমলায় ৭ দশমিক ৫, রাজারহাটে ৭ দশমিক ৭, তাড়াশে ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২২ দশমিক ২ ডিগ্রি।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ফরিদপুর, মাদারীপুর, কমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় হালকা কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আগামী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি