ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর আশ্বাসে পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১, ২ জানুয়ারি ২০২০ | আপডেট: ২৩:২১, ২ জানুয়ারি ২০২০

প্রধানমন্ত্রীর আশ্বাসে পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

প্রধানমন্ত্রীর আশ্বাসে পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন আন্দোলনরত রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হবে বলে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘোষণা দেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ ১৬ জানুয়ারি দেয়া হবে বলে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর দেয়া এমন ঘোষণার পর শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেয়। আগামী শনিবার থেকে তারা কাজে ফিরবেন।

এর আগে বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) রাতে রাজধানীর ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) আন্দোলনরত পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। 

বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী ছাড়াও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, দুই মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

এর আগে বকেয়া বেতন-ভাতা পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন শুরু করেন শ্রমিকরা। 

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আশ্বাসে ১৪ ডিসেম্বর অনশন স্থগিত করে কাজে যোগ দেন শ্রমিকরা। দাবি পূরণে তারা ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় পুনরায় তারা আন্দোলনে নেমেছেন।

এনএস/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি