ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বসন্তের সকালে বৃষ্টি নামল রাজধানীতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ৭ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৫৩, ৭ মার্চ ২০২০

নগরীতে আজ শনিবার খুব ভোরে হয়ে গেল এক পশলা বৃষ্টি- সংগৃহীত

নগরীতে আজ শনিবার খুব ভোরে হয়ে গেল এক পশলা বৃষ্টি- সংগৃহীত

বসন্তের মধ্যপ্রহরে রাজধানীতে কিছুটা তাপদাহ শুরু হয়েছিল। এর মধ্যে কংক্রিটের ব্যস্ত নগরীতে আজ শনিবার খুব ভোরে হয়ে গেল এক পশলা বৃষ্টি। অবশ্য আবহাওয়া অধিদপ্তর এমন একটি পূর্বাভাস গত সপ্তাহেই দিয়েছিল। 

আজ ভোর সাড়ে পাঁচটার দিকে রাজধানীতে শুরু হয় ইলিশ গুঁড়ি বৃষ্টি। প্রায় এক ঘণ্টার ধরে চলে বৃষ্টি ও বসন্তের আলিঙ্গন। কোমলতার পরশে ঘুম ঘুম ভাব আসে নগরীর চোখে। 

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় আবহাওয়া অধিদপ্তর আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। 

এছাড়া রাতের মতো সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। 

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে বয়ে গিয়েছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৮ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ১৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ০৫ মিনিটে। 

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায় ৩৩ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ৩০ দশমিক ৮ এবং সর্বনিম্ন ছিল রংপুরে ১৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি