ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মুজিববর্ষে আসছেন না বিদেশি অতিথিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৩, ৯ মার্চ ২০২০ | আপডেট: ২৩:১২, ৯ মার্চ ২০২০

করোনা ভাইরাসের কারণে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আসছেন না বিদেশি অতিথিরা। স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে বন্ধুপ্রতীম দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানসহ গুরুত্বর্পূণ ব্যক্তিদের আসা হবে না।

আজ সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী একথা জানান।

করোনা ভাইরাসের রোগী বাংলাদেশে সনাক্ত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আগামী ১৭ মার্চ অনুষ্ঠেয় মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কামাল চৌধুরী বলেন, ‘মুজিববর্ষে স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করেই আসছেন না বিদেশি অতিথিরা। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, যে কোনো অনুষ্ঠানেই জনস্বাস্থ্যকে প্রাধান্য দিতে হবে। জনসমাগম যেন বেশি না হয়। সবাইকে সতর্ক থাকতে বলেছেন’

১৭ মার্চ যারা নিজ নিজ প্রতিষ্ঠানে কর্মসূচি পালন করবেন, তারাও যেন জনসমাগম কমিয়ে তা করেন, সেই অনুরোধ করেছেন কামাল চৌধুরী।

তিনি বলেন, ‘শুধু আয়োজনের মধ্যে সীমাবদ্ধ না রেখে, মুজিববর্ষে সেবা ও উন্নয়ন খাতকে প্রাধান্য দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।’

কামাল চৌধুরী বলেন, জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান শেখ হাসিনা। তাকে দেখিয়েই এই সূচি চূড়ান্ত করা হবে।  ১৭ মার্চের উদ্বোধন অনুষ্ঠানটি স্যাটেলাইট চ্যানেল ও সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে প্রচারের জন্য একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির প্রধান করা হয়েছে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি