ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ১৬ মার্চ ২০২০ | আপডেট: ১৫:২৪, ১৬ মার্চ ২০২০

কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে জেলা প্রশাসকের কার্যায়ের তিনজন সহকারী কমিশনারকেও প্রত্যাহার করে নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এদিকে সরকারের উপসচিব মোহাম্মদ রেজাউল করিমকে কুড়িগ্রামের নতুন ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ সোমবার (১৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

জেলা প্রশাসকের কার্যায়ের তিনজন সহকারী কমিশনার হলেন- সিনিয়র সহকারী কমিশনার নাজিম উদ্দিন এবং সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলাম। এদের জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনের তথ্যানুযায়ী জেলা প্রশাসক সুলতানা পারভীনকে আজ সোমবার থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে এবং উপসচিব মোহাম্মদ রেজাউল করিমকে কুড়িগ্রামের নতুন ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৩ মার্চ) মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে মারধর করে তুলে নিয়ে যাওয়া হয় বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে। তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে দাবি করা হয়। এরপর গভীর রাতে জেলা প্রশাসকের অফিসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের দণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

এরপর রবিবার (১৫ মার্চ) দুপুরে জামিনে কারাগার থেকে মুক্তি পান সাংবাদিক আরিফুল ইসলাম।

এ ঘটনায় দেশব্যাপী ব্যাপক সমালোচনা হলে রবিবার (১৫ মার্চ) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, কিুড়িগ্রামের ডিসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত হচ্ছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি