ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

১০ দেশের সঙ্গে বিমান যোগাযোগ বিচ্ছিন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১, ২১ মার্চ ২০২০ | আপডেট: ১০:২৩, ২১ মার্চ ২০২০

১০ দেশের সঙ্গে বিমান যোগাযোগ বিচ্ছিন্ন করেছে বাংলাদেশ। বিমানবন্দরের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশগুলো হচ্ছে, কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে কোনও ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে না।

এ সংক্রান্ত নোটিশ টু এয়ারম্যান (নোটাম) জারি করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ২০-৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

সম্প্রতি মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এরআগে গতকাল শুক্রবার দেশে নতুন করে আরও তিন জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। ফলে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ জনে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার খবর দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর বুধবার করোনায় প্রথম মৃত্যু হয়। সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়েছেন তিনজন।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ১০ হাজারের বেশি মানুষের।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাসের অস্তিত্ব প্রথম ধরা পড়ে। পরে তা চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়ে।

চীনের বাইরে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালি থেকে পুরো ইউরোপ এবং আফ্রিকা ও আমেরিকার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি