ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ভারতে আটকে পড়াদের ফেরাতে ইউএসবাংলার ৮ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১৭ এপ্রিল ২০২০

ইউএস-বাংলার বিমান

ইউএস-বাংলার বিমান

মহামারী করোনা ভাইরাসের কারণে ফ্লাইটসহ সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় ভারতে চিকিৎসা নিতে গিয়ে আটকা পড়েছেন অন্তত এক হাজার বাংলাদেশি। তাদের ফিরিয়ে আনতে ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় ৮টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের এমডি আবদুল্লাহ আল-মামুন।

তিনি জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আকাশ পথে যোগাযোগ বন্ধ। অনেকেই এ কারণে দেশে ফিরতে পারেননি। ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের অতিরিক্ত সময় হাসপাতাল কিংবা হোটেলে থাকতে হচ্ছে। ফলে আর্থিক সংকটসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এ কারণে ভারত ও বাংলাদেশ সরকারের উদ্যোগে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনা হবে।

জানা গেছে, আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল ২টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। ফ্লাইটগুলো কলকাতা থেকে সকাল সাড়ে ১১টায় এবং চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি