ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এমপি হাবিবুর রহমানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০, ৬ মে ২০২০

ঢাকা-৫ আসনের (ডেমরা-দনিয়া-মাতুয়াইল) সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, “হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা। তার মৃত্যুতে দেশের রাজনীতিতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হল, যা কখনই পূরণ হবার নয়।”

রাষ্ট্রপতি প্রয়াত সংসদ সদস্যের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা এক বার্তায় সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, রাজনীতি ও জনগণের কল্যাণে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

শেখ হাসিনা তার আত্মার মাগফিরাত কামনা এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।

বুধবার সকালে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাবিবুর রহমান মোল্লা।

ডায়বেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন ঢাকা-৫ আসনের এই সংসদ সদস্য। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বর্ষিয়ান এই রাজনীতিবিদ স্ত্রী ও ছয় সন্তান রেখে গেছেন। তার বড় ছেলে মশিউর রহমান সজল মোল্লা ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করা হাবিবুর রহমান মোল্লা ১৯৯১ সালে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালের নির্বাচনে ওই আসন থেকে বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান তিনি। এরপর নির্বাচন কমিশন আসন সীমানা পুনর্নির্ধারণ করলে হাবিবুর রহমান মোল্লার এলাকা পড়ে ঢাকা-৫ আসনে।

পরে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা-৫ আসন থেকে এমপি নির্বাচিত হন হাবিবুর রহমান মোল্লা। পরের দুটি নির্বাচনেও তিনি জয়ী হন।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি