ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘আদিপুরুষ’ এর ব্যবসার গ্রাফ নিম্নমুখী, সিক্যুয়েলে থাকতে নারাজ প্রভাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ৯ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ১৫:০৮, ২৬ জুন ২০২৩

‘আদিপুরুষ’ ছবির ব্যবসার গ্রাফ নিম্নমুখী। পারি দরে বিকোচ্ছে টিকিট, তবু দর্শকের দেখা নেই। এর মাঝেই ছবির দ্বিতীয় ভাগ নিয়ে কানাঘুষো।

চলতি বছরের বহুচর্চিত ছবি ‘আদিপুরুষ’। তবে শুধুই যে চর্চিত তেমনটা নয়, বহু প্রতীক্ষিতও বটে। মুক্তির আগে থেকেই দর্শক মুখিয়ে ছিলেন এই ছবিটি দেখার জন্য। ১৬ জুন ছবিটি মুক্তি পাওয়ার পর থেকে একের পর এক বিতর্কে জর্জরিত হয়েছে ‘আদিপুরুষ’। প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি হিন্দি ছাড়াও মুক্তি পেয়েছে আরও চারটি ভাষায়।

প্রথম সপ্তাহান্তে বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে খারাপ ব্যবসা না করলেও তার পর থেকেই ‘আদিপুরুষ’-এর গ্রাফ নিম্নমুখী। নিম্নমানের সংলাপ থেকে খারাপ ভিএফএক্স— কারণ একাধিক। সব থেকে বেশি সমালচিত হয়েছে হনুমানের মুখে অশালীন সংলাপ। প্রতিবাদে সরব হন সাধারণ দর্শক থেকে বহু ভারতীয় হিন্দুত্ববাদী সংগঠন।

বক্স অফিসে ছবির ভরাডুবি বাঁচাতে সপ্তাহের মাঝেই টিকিটের দাম কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন নির্মাতারা। মুক্তির আগে যে টিকিটগুলির দাম ২০০০ ছাড়িয়ে ছিল, তার দাম কমতে কমতে ১১২ টাকায় ঠেকেছে। এখনও পর্যন্ত ‘আদিপুরুষ’-এর হিন্দি সংস্করণের মোট উপার্জন মাত্র ২৬৮ কোটি টাকা। যদিও টি-সিরিজ়ের দাবি, বিশ্ব জুড়ে মুক্তির আগেই ৪১০ কোটি টাকা রোজগার করে ফেলেছে ৫০০ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি। এ দিকে ছবির দ্বিতীয় পর্ব তৈরি করার প্রস্তুতি নিচ্ছেন পরিচালক ওম রাউত। এ বারও কি প্রভাসকে দেখা যাবে রামের চরিত্রে?

‘বাহুবলী’র পর প্রভাসের মুক্তি পাওয়া দুটি ছবি সাফল্যের মুখ দেখেনি। আশা ছিল, সেই দুঃখ ভুলিয়ে দেবে ‘আদিপুরুষ’। তবে হিতে বিপরীত হল। নিরন্তর কটাক্ষ সমালোচনা, বিতর্কে জর্জরিত এই ছবি। টিকিটের দাম কমিয়ে শো চালানোর সিদ্ধান্ত নিলেও প্রত্যাখান করেছেন দর্শক। মুম্বাইয়ের ‘গেইটি গ্যালাক্সি’ প্রেক্ষাগৃহের মালিক মনোজ দেশাই। তাঁর কথায়, ‘‘দর্শকের নেতিবাচক সমালোচনার জন্য ছবির একের পর এক শো বাতিল হচ্ছে। খুব শীঘ্রই প্রেক্ষাগৃহ থেকে উঠে যাবে এই ছবি।’’ বোঝাই যাচ্ছে, সাধারণ দর্শকের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এই অবস্থায় এই ছবির সিক্যুয়েলে একেবারেই সায় নেই প্রভাসের। যদিও এই বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

সূত্র: আনন্দবাজার

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি