ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সিসিইউতে সংকটাপন্ন বিএনপি নেতা তরিকুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ১৪ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৫৯, ১৪ অক্টোবর ২০১৮

রাজধানীর অ্যাপোলো হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম।তার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন বলে জানা গেছে।

আজ রোববার বিকেলে বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, তরিকুল ইসলাম হাসপাতালের সিসিইউয়ে ভর্তি আছেন। তার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন।

এর আগে, তরিকুল ইসলামের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বুধবার (১০ অক্টোবর) পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার আরও অবনতি ঘটলে শুক্রবার (১২ অক্টোবর) অ্যাপোলো হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়।

তরিকুল ইসলামের পরিবার সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, ডায়াবেটিস, শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছেন। বর্তমানে তার কিডনি ডায়ালাইসিস চলছে।

এর আগে, গত বছর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিংগাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এছাড়া, গত কয়েকবছরে তিনি একাধিকবার সিংগাপুরে চিকিৎসা নিয়েছেন।

তরিকুল ইসলাম বিএনপির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য। দলের বিভিন্ন পর্যায়ে কাজ করেছেন তিনি। বিএনপিতে সর্বজনশ্রদ্ধেয় হিসেবে পরিচিত এই নেতা বিগত চারদলীয় জোট সরকারের সময় তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। অসুস্থতার কারণে গত কিছুদিন ধরে দল থেকে দূরে রয়েছেন তিনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি