ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

সি আর দত্তের মরদেহে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ১ সেপ্টেম্বর ২০২০

মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অবঃ) বীরউত্তম সি আর দত্ত’র মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। 

আজ মঙ্গলবার সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ'র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এ সময় আরেও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতা আশীষ কুমার মজুমদার, আব্দুল আলিম বেপারী, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট বাংলাদেশ সময় সকাল ৯ টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

সি আর দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। তার বাবার নাম উপেন্দ্র চন্দ্র দত্ত এবং মায়ের নাম লাবণ্য প্রভা দত্ত।

এছাড়াও বাংলাদেশ বর্ডার গার্ড (অধুনালুপ্ত বাংলাদেশ রাইফেলস)-র প্রতিষ্ঠাতা মহাপরিচালক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ও বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সি আর দত্ত বীর উত্তম।

মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য চিত্ত রঞ্জন দত্ত বীর উত্তম খেতাবে ভূষিত হন। এছাড়া ঢাকার কাঁটাবন থেকে কাওরান বাজার সিগন্যাল পর্যন্ত সড়কটি ‘বীরউত্তম সি আর দত্ত’ সড়ক নামে নামকরণ করা হয়।

জাতির এই শ্রেষ্ঠ সন্তানের বীরত্বপূর্ণ ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। 

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি