ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

আওয়ামী লীগ নেতা মাষ্টার শাহজাহান বিএ’র প্রথম মৃত্যুবার্ষিকী পালিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৪, ২৩ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১৬:৩৮, ২৩ জানুয়ারি ২০২৪

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত মাস্টার মো. শাহজাহান বি.এ-এর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তিনি ২০২৩ সালের (২৩ জানুয়ারি) সোমবার সকালে রাজধানির একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। 

তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সন্দ্বীপ আইডিয়াল হাই-স্কুলের উদ্যোগে এক স্মরণ সভার আয়োজন করা হয়। আজ বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন এবং  মাস্টার মো. শাহজাহান বি.এ-এর সন্তান নাদিম শাহ আলমগিরসহ উপজেলা নেতৃবৃন্দরা। 

মাষ্টার শাহজাহান বিএ'র প্রথম মৃত্যুবার্ষিকীর সকাল থেকে বিভিন্ন সংগঠনের উদ্যোগে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। 

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহাজাহান বি.এ এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন, শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছিলেন। 

উল্লেখ্য, মাস্টার শাহজাহান বি.এ ষাটের দশক থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি একাত্তরে মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া দেশের যে কোনো আন্দোলন সংগ্রামে তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘ ৪৫ বছর সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করার লড়াইয়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। তিনি টানা পাঁচ মেয়াদে বাউরিয়া ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করেন। এরপর ২০০৯ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে টানা তিন মেয়াদে দায়িত্ব পালন করেন।

তিনি আওয়ামী লীগের একজন সুদক্ষ সংগঠক হিসেবে জননন্দিত ছিলেন। জীবনের সিংহভাগ সময় তিনি আওয়ামী লীগের রাজনীতির পেছনে ব্যয় করেছেন। ব্যক্তি জীবনে একজন সজ্জন রাজনৈতিক ও সমাজসেবক হিসেবে সুপরিচিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি