ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নির্বাচন ঘিরে সন্দ্বীপে নজিরবিহীন নিরাপত্তা

কাজী ইফতেখারুল আলম তারেক, সন্দ্বীপ থেকে

প্রকাশিত : ১৩:০৩, ৬ জানুয়ারি ২০২৪

রাত পোহালেই অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে সন্দ্বীপে নজিরবিহীন নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। 

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই হেভিওয়েট প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে লড়ছেন মাহফুজর রহমান মিতা এবং অপর প্রার্থী ঈগল প্রতীক নিয়ে স্বাচিপের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী। 

নির্বাচনকে সুষ্ঠু, নিরবিচ্ছিন্ন ও নির্বিঘ্ন করার জন্য সন্দ্বীপে মোতায়েন করা হয়েছে কোস্ট গার্ড, নেভি, বিজিবি, র‍্যাব, ডিবি এবং পুলিশ।  আইন শৃঙ্খলা বাহিনীর মাঝে আছেন ম্যাজিস্ট্রেট ৫ জন, ১২০ জন নৌ বাহিনী, ২২৮ জন কোস্টগার্ড, ২৫ জন র‍্যাব, বিজিবি ২ প্লাটুন, ২৯৫ জন পুলিশ এবং ১০০৮ জন আনসার।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম বলেন, সন্দ্বীপে নজিরবিহীন নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। কোন প্রকার পেশী শক্তি কাজ হবে না, আমাদের কাছে পর্যাপ্ত ফোর্স রয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সন্দ্বীপে অত্যন্ত ভালো।  

এছাড়া প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের জন্মস্থান সন্দ্বীপ হওয়ায় সম্ভবত প্রশাসনিক তৎপরতা চোখে পরার মতো। এই মুহূর্তে সন্দ্বীপের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, কোথাও কোন বিশৃঙ্খলার আভাস পাওয়া যাচ্ছে না। 

আগামী ৭ জানুয়ারী নির্বাচনে ভোট প্রদানের মাধ্যমে রায় দিতে রাজধানী ঢাকা, চট্টগ্রাম এবং প্রবাস থেকে প্রচুর ভোটার এলাকায় সমাগম হয়েছে। 

সন্দ্বীপে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। এখানে মোট ভোটার ২৪১৯১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। পুরুষ ভোটার রয়েছে ১২৩৯৬৯ এবং নারী ভোটার ১১৭৯৪৩ জন। 

নির্বাচনকে উৎসবমুখর করতে সরকারের আগ্রহের পাশাপাশি জনগণের উৎসবমুখর অবস্থান লক্ষ্য করা গেছে। নতুন ভোটার এবং সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে তারা ৭ জানুয়ারি নির্বাচনে ভোট দিতে মুখিয়ে রয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি