ঢাকা, শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১০ ১৪২৮

হজের প্রাক-নিবন্ধন কার্যক্রম সারা বছর চালু থাকবে: ধর্ম মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ৯ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৮:৫০, ৯ সেপ্টেম্বর ২০২০

হজে গমনের জন্য প্রাক-নিবন্ধন কার্যক্রম সারা বছর চালু থাকবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। আগামী বছর হজে গমনের জন্য প্রাক-নিবন্ধনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর বলে যে খবর প্রকাশিত হয়েছে সেটি সঠিক নয় বলে জানিয়েছে মন্ত্রণালয়।

বুধবার (৯ সেপ্টেম্বর) ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইনের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা বলা হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আগামী বছর হজে গমনের জন্য প্রাক-নিবন্ধনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২০’ শিরোনামে যে সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে তা সঠিক নয়। হজ নিবন্ধন কার্যক্রম সারা বছরই চালু থাকবে।

এরআগে, বিভিন্ন গণমাধ্যমে ধর্ম মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানানো হয় আগামী বছর হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের চলতি মাসের ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রাক-নিবন্ধন করতে হবে। যেখানে বলা হয়েছে এ পর্যন্ত ১ লাখ ৬২ হাজার ৩২০ জন প্রাক-নিবন্ধন সম্পন্ন করেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৬০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৫৮ হাজার ৯৬০ জন প্রাক-নিবন্ধন করেছেন।

হজ অফিস জানিয়েছে, করোনার কারণে এবার হজে যেতে না পারা ব্যক্তিদের মধ্যে যারা টাকা ফেরত নেননি তারা আগামী বছর হজ পালনে অগ্রাধিকার পাবেন। যারা টাকা ফেরত নিয়েছেন তাদের হজে যেতে হলে আবার প্রাক-নিবন্ধন করতে হবে।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি