ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রযুক্তির মাধ্যমে নতুন প্রজন্মের জন্য কিছু করতে চান হাবিবুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৯, ৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:৩০, ৬ ডিসেম্বর ২০২১

বিশ্বজুড়ে প্রযুক্তির স্পর্শ। প্রযুক্তি মানুষের জীবনকে অনেক সহজ করে তুলেছে। উন্নত বিশ্বে মানুষ প্রযুক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জিনিস উদ্ভাবন করছে। বাংলাদেশেও প্রযুক্তির মাধ্যমে দেশের মানুষকে বেকারত্বের মতো অভিশাপ থেকে পরিত্রাণ দিতে মো. হাবিবুর রহমান নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ।

ব্যতিক্রমী এ উদ্যোগের বিস্তারিত জানাচ্ছেন মো. হাবিবুর রহমান। তিনি একজন আত্মনির্ভরশীল এবং ডিজিটাল ক্রিয়েটর। তার ধ্যানজ্ঞান পুরোটাই প্রযুক্তিকে ঘিরে।  

তিনি বিশ্বাস করেন, ডিজিটাল ক্রিয়েটরদের কাজ করার চাহিদা ও সুযোগ রয়েছে পুরো বিশ্বজুড়ে। অনেক দরকারি কথা ও টিপস শেয়ার করি সামাজিক যোগাযোগ মাধ্যমে। তরুণদের কে উদ্ধুদ্ধ করতে আমি এই ধরনের সচেতনতামূলক বার্তা শেয়ার করি।

মো. হাবিবুর রহমান ২০২০ এ প্রতিষ্ঠা করেন অ্যাডভিন জিওয়ার সার্ভিসেস নামের একটি প্রতিষ্ঠান। বর্তমানে তার প্রতিষ্ঠান, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে। কিন্তু শুরুটা তার জন্য একদমই সহজ ছিলো না। এ বিষয় নিয়ে কাজ করতে তাকে অনেক বেগ পেতে হয়েছে।

এই তরুণ শুধু ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ শুরু করেননি। উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন ও সম্ভাবনার উন্নয়ন রূপকল্পে এক নতুন হাতছানি হয়ে, দেশের বেকারত্বের হার কমিয়ে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচন করার ইচ্ছে ছিলো এই তরুণের। অর্থ উপার্জনের পাশাপাশি মানুষের জন্য কর্মসংস্থান তৈরি করাও তার কাজের একটি লক্ষ্য ছিল।

এই প্রতিষ্ঠান সম্পর্কে তিনি বলেন, বর্তমানে প্রায় অর্ধশতাধিক কর্মচারী কাজ করছেন। টেকনোলজি শিক্ষায় শিক্ষক্ষার্থীদের দক্ষ করে তাদের জ্ঞানকে বাংলাদেশ সহ সারাবিশ্বে ছড়িয়ে দিতে কাজ করছি।

কাজের স্বীকৃতিস্বরূপ ইতিমধ্যে বেশ কিছু দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে পুরস্কার পেয়েছেন। স্বপ্ন দেখছেন তার এই প্রতিষ্ঠানটির অগ্রযাত্রাকে সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার।

অ্যাডভিন জিওয়ার সার্ভিসেস সম্পর্কে মো. হাবিবুর রহমান বলেন, এখানে তরুণ উদ্যেক্তাদের প্রযুক্তির ব্যবহারে দক্ষ করে তোলা হয়। যাতে করে তারা ফ্রিল্যান্সিং করেও কর্মস্থান তৈরি করতে পারে।  প্রতিষ্ঠানটি নিয়ে আমার অনেক স্বপ্ন। তরুণদেরকে ডিজিটালভাবে দক্ষ করে তোলাই হচ্ছে আমার মূল লক্ষ্য।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি