ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

নতুন গোপনীয়তা নীতি মাইক্রোসফটের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৪, ২৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:৩৯, ২৬ জানুয়ারি ২০১৮

ডাটা প্রাইভেসি ডেবা তথ্য গোপনীয়তা দিবস উপলক্ষ্যে গোপনীয়তা সম্পর্কিত নতুন নীতি প্রকাশ করেছে শীর্ষ প্রযুক্তি পণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান মাইক্রোসফট।

নতুন বছরের ডাটা প্রাইভেসি ডেতে উইন্ডোজ ডায়াগনষ্টিক ডাটা ভিউয়ারের উইন্ডোজ ইনসাইডার এর রিভিউ প্রকাশ করে মাইক্রোসফট। এ রিভিউটি উইন্ডোজের পরবর্তী হালনাগাদ সংস্কারে যুক্ত হবে।

প্রতিষ্ঠানটি আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব তথ্য জানায়।

ঐ বিবৃতিতে আরও বলা হয়উইন্ডোজ ডিভাইস থেকে পুরোপুরি স্বচ্ছতার সঙ্গে তথ্য সংগ্রহ, ব্যবহার পদ্ধতি এবং তথ্যের উপর ব্যবহারকারীর নিয়ন্ত্রণ বৃদ্ধির লক্ষ্যেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। মাইক্রোসফটের ডিভাইস ও সেবার প্রতি ব্যবহারকারীর বিশ্বাস ও আস্থা বৃদ্ধি করার অংশ হিসেবেই নতুন এই হালানাগাদ সংস্করণ।

এছাড়া মাইক্রোসফট অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত আরো বেশি তথ্য একসাথে মাইক্রোসফট প্রাইভেসি ড্যাশবোর্ডে প্রদর্শন ও পরিচালনা করার অপশন চালু করা হয়েছে। উন্নত বৈশিষ্ট্যসম্পন্ন সেবা নিশ্চিত করতেই এতো পরিবর্তন নিয়েছে বলেও জানায় মাইক্রোসফট যা আগামি দিনগুলোতেও অব্যাহত থাকবে।

উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে অংশগ্রহণকারীরা সবার আগে নতুন ফিচারগুলো ব্যবহারের সুযোগ পাবেন। আগামিতে কিছু বাড়তি কার্যকারিতা ও সেটিংসে পরিবর্তন লক্ষ্য করতে অংশগ্রহণকারীদের থেকে মন্তব্যও নিচ্ছে প্রতিষ্ঠানটি।

//এস এইচ এস//টিকে

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি