ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

গ্রুপ ভিডিও কলিং নিয়ে আসছে হোয়াটস্অ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬, ৩ মে ২০১৮

বিশ্বজুড়ে সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটস্অ্যাপ। প্রায়শই গ্রাহকদের জন্য নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ। এ বারের চমক গ্রুপ ভিডিও কলিং। চলুন জেনে নিই যে যে সুবিধা পাবেন এই ফিচারে-

সম্প্রতি এফ ৮ ডেভেলপার্স কনফারেন্সে যোগ দেন ফেসবুক কর্তা মার্ক জুকেরবার্গ। তিনি জানিয়েছেন, ফের নতুন মোড়কে হাজির হতে চলেছে হোয়াটস্অ্যাপ। থাকছে চমকে দেওয়ার মতো ফিচার।

ভিডিও কলিং-এর সুবিধা আগেও ছিল হোয়াটস্অ্যাপে। তবে সেখানে দু’জন গ্রাহক অংশ নিতে পারতেন। এ বার নতুন গ্রুপ ভিডিও কলিং-এর ফিচার নিয়ে আসছে হোয়াটস্অ্যাপ। নতুন এই ফিচারে এক সঙ্গে চারজন গ্রাহক ভিডিও কলিং-এর সুবিধা নিতে পারবেন।

প্রথমে ‘ভয়েস কলিং’-এর সুবিধা নিয়ে আসে হোয়াটস্অ্যাপ। এর পর চালু হয় ওয়ান-অন-ওয়ান ভিডিও চ্যাটিং। এর প্রায় দু’বছর পর গ্রুপ ভিডিও কলিং এর সুবিধা পাবেন গ্রাহকেরা।

ভিডিও কলিং-এর পাশাপাশি স্টিকারের অপশন থাকছে এই মেসেজিং অ্যাপে। ফেসবুকের ডেটা লিকের ঘটনার পর হোয়াটস্অ্যাপের উপরেই আপাতত ভরসা রেখেছেন লক্ষাধিক গ্রাহক। সংস্থা সূত্রে খবর, গ্রাহকদের সুবিধার জন্যই আরও নতুন নতুন ফিচার নিয়ে আসবে হোয়াটস্অ্যাপ।

সংস্থা সূত্রে খবর, স্কাইপ এবং অ্যাপলের ফেস-টাইম সার্ভিসকে মাত দিতেই এই নতুন ফিচার আনার কথা ভেবেছে হোয়াটস্অ্যাপ।

হোয়াটস্অ্যাপ জানিয়েছে, প্রতি দিন ২০০ কোটি মিনিটেরও বেশি ভিডিও এবং অডিও কলিং হয় এই মেসেজিং অ্যাপে। হোয়াটস্অ্যাপ ফর বিজনেজ অ্যাপের জন্য ইতিমধ্যেই গ্রাহক সংখ্যা বেড়েছে প্রায় ৩০ লক্ষ। নতুন এই ফিচার আরও বেশি গ্রাহক টানবে বলেই মনে করছে হোয়াটস্অ্যাপ।

সূত্র: আনন্দবাজার

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি