ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে চালু হলো ওভাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৮, ৪ জুন ২০১৮

রাজধানী ঢাকার পর বন্দরনগরী চট্টগ্রামে নিজেদের কার্যক্রম চালু করেছে রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ওভাই। দেশের দ্বিতীয় বৃহত্তম ও অপার সম্ভাবনাময় শহর হিসেবে চট্টগ্রামের মানুষের জীবনযাত্রায় যোগাযোগ ব্যবস্থাকে আরও সহজ করে তুলতেই দেশের বাণিজ্যিক রাজধানীতে যাত্রা শুরু করেছে এমজিএইচ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ওভাই।

প্রাথমিকভাবে, চট্টগ্রাম মহানগরীর অক্সিজেন থেকে বিমানবন্দর পর্যন্ত এবং সিটিগেট থেকে কর্ণফুলী সেতু পর্যন্ত ‘ওভাই’- এর সেবা নিতে পারবেন গ্রাহকরা। তবে, শিগগিরই মহানগরীর বাইরে হাটহাজারী এবং পটিয়াতেও কার্যক্রম বৃদ্ধি করা হবে বলে জানায় ওভাই।   

চট্টগ্রাম মহানগরীর মধ্যে শুরুতেই ‘ওভাই মটো’ সেবা চালু রাখছে প্রতিষ্ঠানটি। ঈদুল ফিতরের পরপরই রাইড শেয়ারিং সেবাদাতা এ প্রতিষ্ঠানটি তাদের সিএনজি অটোরিকশা, গাড়ি এবং মাইক্রোবাস সেবা চালু করবে।

‘ওভাই’ জানায়, হাইব্রিড রাইডার্স/ফুলটাইম রাইডার্স (প্রতিষ্ঠানটির নিজস্ব মোটরসাইকেল চালক) ও ফ্রিল্যান্সার রাইডার, দুই ধরনের চালকই রয়েছে এই প্ল্যাটফর্মটিতে। এছাড়াও আগামী এক মাসের মধ্যেই একশো’র বেশি রাইডার নিয়োগ দেয়া হবে এবং জুনের মধ্যেই মোটরসাইকেল সেবার জন্য আরও ৫০ জন বেশি ফুলটাইম রাইডার যুক্ত হবেন ‘ওভাই’- এর সাথে।

ফুলটাইম ও ফ্রিল্যান্সার, দুই বিভাগেই রাইডারদেরই নিয়োগ প্রক্রিয়া চলছে ‘ওভাই’- এর আগ্রাবাদ ও মেহেদীবাগ কার্যালয়ে। এছাড়াও, ‘ওভাই’ নগরীর বিভিন্ন পার্কিং স্পেস ও পেট্রোল পাম্পে ফ্রিল্যান্সার রাইডারদের সুবিধার্থে উন্মুক্ত নিবন্ধন বুথ খুলেছে। নিবন্ধনের জন্য রাইডারদের মোটরসাইকেল নিবন্ধনের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও জাতীয় পরিচয়পত্র প্রয়োজন হবে। 

নতুন গ্রাহকদের জন্য চট্টগ্রামের যেকোন জায়গায় ‘OBHAI242’ প্রোমোকোডের মাধ্যমে ৩শ’ টাকা পর্যন্ত ফ্রি রাইড অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি। নতুন রাইডাররা আপনজনের সঙ্গে ‘রেফারেল কোড’ শেয়ার করে আরও বেশি ফ্রি রাইড উপভোগ করার সুবিধা পাচ্ছেন। এছাড়াও, রমজানের প্রচারণায় ইফতার এবং সেহরি সময় ‘ওভাই’ রাখছে বিশেষ স্মারক এবং মার্চেন্ডাইজের ব্যবস্থা।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি