ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

গ্রুপ চ্যাট নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪০, ১ আগস্ট ২০১৮

স্মার্টফোনে জনপ্রিয় একটি ম্যাসেঞ্জার হচ্ছে হোয়াটসঅ্যাপ। যত দিন যাচ্ছে ততই আকর্ষণীয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের কর্তৃপক্ষ এবার হোটসঅ্যাপে নিয়ে এসেছে নতুন ফিচার। সেটি হচ্ছে হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাট।

গত মে মাসেই সংস্থার তরফে জানানো হয়েছিল যে, গ্রুপ চ্যাটকে আরও আকর্ষণীয় করতে নতুন একটি ফিচার আনা হবে। গত মঙ্গলবার সেই ফিচারই চালু হয়ে গেল।

এতদিন হোয়াটসঅ্যাপে ব্যক্তিগতভাবে একজনকে ভয়েস কল কিংবা ভিডিও কল করা যেত। কিন্তু এবার থেকে গ্রুপ চ্যাটেও মিলবে এই সুবিধা। অর্থাৎ একটি গ্রুপের বন্ধুদের একসঙ্গে ভয়েস কল এবং ভিডিও কলও করা যাবে।

আইওএস এবং অ্যান্ড্রোয়েড স্মার্টফোন থেকে মিলবে এই পরিসেবা। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা দেড় বিলিয়ন ছাড়িয়েছে। এই আকাশছোঁয়া জনপ্রিয়তার কথা মাথায় রেখেই নতুন ফিচার আনল মেসেজিং অ্যাপটি।

এখন গ্রুপে যে কোনও সময় যে কোনও জায়গা থেকে একসঙ্গে চারজনকে ভয়েস কল করা যাবে। এবার জেনে নিন কীভাবে কলটি করবেন? প্রথমে ওয়ান-অন-ওয়ান ভয়েস বা ভিডিও কল শুরু করুন। তারপরই উপরে ডানদিকে ‘অ্যাড পার্টিসিপেন্ট’ অপশনটি দেখাবে। সেখানে ক্লিক করলেই ইচ্ছে মতো চারজনকে ভয়েস বা ভিডিও কলের জন্য বেছে নিতে পারবেন। আলাদা আলাদা নেটওয়ার্কের মধ্যে থাকলেও এই পরিসেবা অনায়াসেই পাওয়া যাবে। তবে একজন কল ডিসকানেক্ট করলে বাকি কলগুলিও কেটে যাবে।

২০১৪ সালে হোয়াটসঅ্যাপ ভয়েস কল এবং তার দু’বছর পর ভিডিও কল ফিচার চালু করেছিল। তবে এতদিন তা ওয়ান-অন-ওয়ানই হত। এবার সেই ফিচারটিই যোগ হল গ্রুপ চ্যাটে। এবার আরও মজাদার হয়ে উঠবে ডিজিটাল প্ল্যাটফর্মের ব্যবহার, এমনটাই আশা এই হোয়াটসঅ্যাপের কর্তৃপক্ষদের।

সূত্র : সংবাদ প্রতিদিন।

কেএনইউ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি