ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশের বাজারে শাওমি’র “পোকোফোন এফ১”

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২১, ১ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৯:১১, ৩ নভেম্বর ২০১৮

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমির সাব ব্রান্ড পোকোফোন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করেছে। বাংলাদেশের গ্রহকদের সর্বোচ্চ সেবা দিতে ‘পোকোফোন এফ১’ বাজারে উন্মুক্ত করা হয়েছে। শাওমির একটি উচ্চ দক্ষতাসম্পন্ন দলের উদ্ভাবিত এই পোকোফোনের নিখুঁত পারফরমেন্স গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতায় বৈচিত্র আনবে বলে দাবি প্রতিষ্ঠানটির।

শাওমি’র পক্ষ থেকে জানানো হয় ‘পোকোফোন এফ১’-এ এমন সব ফিচার ব্যবহার করা হয়েছে, যা গ্রাহকদের অবিশ্বাস্য সব অভিজ্ঞতা দেবে। প্রতিষ্ঠানটির দাবি, এই দামজের বাজেট ফোনে যেসব ফিচার ব্যবহার করা হয়েছে তা নেই আর কোন ব্র্যান্ডের স্মার্টফোনে। ফোনটিতে ফ্ল্যাগশিপ চিপসেট কোয়ালকম স্নাপড্রাগন ৮৪৫, লিকুইডকুল টেকনোলজির কুলিং সিস্টেম এবং ৪ হাজার এম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

মুঠোফোনটির সম্পর্কে শাওমি’র ভারতীয় উপমহাদেশীয় অঞ্চলের দায়িত্বে থাকা সাংকেত আগারওয়াল বলেন, “আমরা বিশ্বাস করি, ছোট হিসেবে যাত্রা শুরু করলেও আমাদের (পোকো) স্বপ্ন অনেক বড়। শাওমির ভেতর থেকে পোকোফোনের যাত্রা শুরু হলেও, বিভিন্ন প্রযুক্তি ব্যবহারে তাদের স্বাধীনতা আছে। আর এ জন্যই আমরা নতুন একটি স্মার্টফোন উদ্ভাবন করেছি, যা গ্রাহকদের অবিশ্বাস্য অভিজ্ঞতা প্রদান করবে। এছাড়া এই ফোনটিতে কোর ইনোভেশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে, যা প্রযুক্তি প্রেমীদের আগ্রহী করে তুলবে।’

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স প্রযুক্তি সম্পন্ন ক্যামেরা। পিক্সেল প্রযুক্তি সম্পন্ন ডিভাইসটিতে আছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

‘মাস্টার অব স্পিড’ হিসেবে পরিচিতি পাওয়া নতুন এই ফোনটি অবিশ্বাস্য মূল্যে বাজারে পাওয়া যাবে। সাধ্যের মধ্যে সবার কাছে আকর্ষনীয় স্মার্টফোন পৌঁছে দেওয়ার লক্ষ্য হিসবে ডিভাইসটির সুলভ দাম নির্ধারণ করা হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি। ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রমের পোকোফোন এফ১ এর বাংলাদেশে দাম পরবে ২৯ হাজার ৯৯৯ টাকা। কালো এবং নীল এই দুই রঙ থেকে নিজের পছন্দমতো বাছাই করে নিতে পারবেন গ্রাহকেরা।

আগামী ১১ নভেম্বর থেকে ডিভাইসটি কিনতে পারবেন আগ্রহী ক্রেতারা।  যা শাওমির মূল লক্ষ্যের প্রতিধ্বনি। শাওমির প্রধান লক্ষ্য সাধ্যের মধ্যে সবার কাছে আকর্ষণীয় স্মার্টফোন পৌঁছে দেওয়া। বাংলাদেশের বাজারে আগামী ১১ নভেম্বর থেকে এই ফোনটি পাওয়া যাবে।

দারাজের ১১.১১ প্রচারণার সাথে ডিভাইসটির বাজারজাত শুরু করবে শাওমি বাংলাদেশ। ‘POCOPHONEF1’ কোড ব্যবহার করে ডিভাইসটিতে পাওয়া যাবে তিন হাজার টাকার মূল্যছাড়। এছাড়াও ক্রেডিট কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করলে পাওয়া যাবে অতিরিক্ত আরও দুই হাজার টাকা মূল্যছাড়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি