ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অনশনে অসুস্থ হয়ে পড়েছেন লতিফ সিদ্দিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১৮ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৯:৪৪, ১৮ ডিসেম্বর ২০১৮

টানা তিন দিন আমরণ অনশনের তৃতীয় দিনে অসুস্থ হয়ে পড়েছে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের  টাঙ্গাইল৪- আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী। বৈরী আবহওয়া ও না খাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছে তিনি।

আজ মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি অনশন অবস্থায় ছিলেন। তার জন্য জেলা রিটার্নিং কর্মকর্তার নির্দেশে আজ ৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক লতিফ সিদ্দিকীর সেবা প্রদান করছে।

জানাগেছে, আজ ভোরে মুষলধারে বৃষ্টি শুরু হলে তাঁবুর ভিতর পানি পড়তে থাকে। পরে আমরণ অনশনরত লতিফ সিদ্দিকীকে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় নেওয়া হয়। সকালে সেখানে তিনি অসুস্থবোধ করেন। খবর পেয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দা থেকে তাকে পাশের একটি খোলা টিনসেডে স্থানান্তর করা হয়েছে।

তার স্বাস্থ্য বিষয় জানতে চাইলে, সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান নির্দেশনা পেয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহাকে বলেন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মোফাজ্জল হোসেনকে প্রধান করে ৮ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়।

 এ ব্যাপারে ডা. মোফাজ্জল হোসেন জানান, মেডিকেল বোর্ড গঠনের পর আজ দুপুর পৌনে ২টায় লতিফ সিদ্দিকীকে পরীক্ষার পর দুপুরে তাকে অক্সিজেন দেওয়া হয়েছে। তারা লতিফ সিদ্দিকীকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। ওষুধ দেওয়া হলেও তিনি কিছু খাচ্ছেন না। ফলে শরীর ক্রমেই দুর্বল হয়ে পড়ছে।

গত রোববার দুপুরে টাঙ্গাইলের কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল-বল্লভবাড়ি এলাকায় স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীসহ কর্মী-সমর্থকদের ওপর হামলা চালানো হয়। হামলায় প্রচার বহরের চারটি গাড়ি ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর এবং কমপক্ষে ২০জন নেতাকর্মী আহত হন। এরপর লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে অনশনে বসেন।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি