ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে হার্ডলাইনে আওয়ামী লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ২৬ জুলাই ২০২০

ক্যাসিনো-পাপিয়া কাণ্ডের পর সবশেষ সাহেদ কাণ্ড আওয়ামী লীগে অনুপ্রবেশ ইস্যুটিকে সামনে এনেছে। যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, চিহ্নিত দুর্নীতিবাজদের পেছনে দলের কোনো নেতার পৃষ্ঠপোষকতা থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দলেরই দায়িত্ব। নীতির প্রশ্নে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আপসহীন, তাই কেউ ছাড় পাবে না বলেও জানান বাহাউদ্দিন নাছিম। 

টানা তিন মেয়াদে রাষ্ট্র ক্ষমতায় বাংলাদেশ আওয়ামী লীগ। এই সময়ে সুযোগ বুঝে ভিন্ন আদর্শের অনেকেই দলে ঢুকে পড়েছে। ধীরে ধীরে ত্যাগীদের দূরে ঠেলে অনুপ্রবেশকারীরা বিভিন্ন সহযোগী সংগঠনে পদও বাগিয়ে নেয়। 

এ অবস্থায় ধরা পড়ে ক্যাসিনোকাণ্ডের হোতারা। এর পর পরই শুরু হয় শুদ্ধি অভিযান। 

সুবিধাভোগী, প্রতারক ও অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে হার্ডলাইনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরইমধ্যে আবার সাহেদকাণ্ডে বিব্রতকর অবস্থায় পড়তে হয় আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের। বেশ আগেই দলে অনুপ্রবেশকারীদের তালিকা করার নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলের নেতারা বলছেন, করোনায় কাজটি থমকে আছে।

যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম একুশে টেলিভিশনকে জানান, দলের শুদ্ধি কর্মকাণ্ডে নীতির প্রশ্নে কোন আপস নেই। 

আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম আরো বলেন, দুর্নীতিবাজ, সরকারী, বেসরকারী, আমলা, জনপ্রতিনিধি যেই হোক কারো পোস্টে কোন ছাড় নয়। আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হয় নি, বিএনপি, জামাত, শিবির অথবা জঙ্গিবাদ সন্ত্রাসী যেই হোক কাউকেই কোন ছাড় দেওয়া হবে না

পৃষ্ঠপোষকদেরও কোন ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি। করোনা পরিস্থিতিতে কিছুটা স্তিমিত থাকলেও শুদ্ধি কর্মকাণ্ড দ্রুতই শুরু হবে বলে ইঙ্গিত দিয়েছেন এই আওয়ামী লীগ নেতা। 


 


এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি