ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অপু বিশ্বাসের ঘরে বসন্তের বাতাস

সোহাগ আশরাফ

প্রকাশিত : ১৪:০৪, ২৮ ডিসেম্বর ২০১৭

বছরের শেষটা চিত্রনায়িকা অপু বিশ্বাসের পক্ষে নেই। একথাটা কয়েক দিন আগে বেশ মানিয়ে ছিলো। কিন্তু চলতি সপ্তাহে অপুর ঘরে বইছে বসন্তের হাওয়া। সব ঝড় উপেক্ষা করে নিজেকে স্থির রাখতে সক্ষম হয়েছেন এই তারকা।
গোপন বিয়ে, হঠাৎ মিডিয়ার সামনে উপস্থিতি, সন্তানকে সঙ্গে নিয়ে নিজের অবস্থানের কথা প্রকাশ, ঘটা করে সন্তানের জন্মদিন পালন, দীর্ঘ বিরতির পর আবারও চলচ্চিত্রে আসার ঘোষণা ও চুক্তিবদ্ধ হওয়া এবং শেষ পর্যায়ে স্বপ্নের নায়ক স্বামী শাকিব খানের তালাকের নোটিশ। সব মিলিয়ে বছরটা ছিলো অপুময়। শুধু অপু নন, সেই সঙ্গে আলোচিত স্টার কিড হিসেবে সবার কাছে পছন্দের বেবি বয় ছিলেন অপু-শাকিবের একমাত্র পুত্র সন্তান আব্রাম খান জয়। বাবা দেশের সুপারস্টার হিরো, মা সেই সুপারস্টারের সেরা জুটি। তাদের কোলে এমন চাঁদ পুত্র আসবে এটাই স্বাভাবিক। চলতি বছরে তাই এই তারকা জুটির সন্তান ‘জয়’ ছিলো সব শ্রেণীর মানুষের প্রাণের পুত্র।
বর্তমানে শাকিব-অপুর ঘরে যে অন্ধকার দেখা দিয়েছে সেই অন্ধকারের মধ্যে একটাই আলো জ্বলজ্বল করে জ্বলছে। আর সে হচ্ছে আব্রাম খান জয়। তাকে ঘিরেই দুই তারকার আগামীর পথ চলা। ব্যক্তিগত জীবনে অপু ও শাকিবের মধ্যে যে টানাপোড়েন দেখা দিয়েছে সেই সমস্যার অবসান ঘটাতে পারে একমাত্র পুত্র জয়।
যেহেতু প্রত্যেকেই নিজ নিজ অঙ্গনে প্রতিষ্ঠিত তারকা। ব্যস্ততা, বাস্তবতা ও সময়ের কথা চিন্তা করলে উভয়ের মধ্যে দূরত্ব থাকতেই পারে। কিন্তু সন্তানের মুখের দিতে তাকিয়ে সংসারে বসন্তের হাওয়া বয়ে নেওয়ার দায়িত্ব বাবা-মায়ের উপরেই আসে। আর এ মুহুর্তে সেই চেষ্টাই করছেন অপু বিশ্বাস।
অবশ্য শাকিব-অপুর ক্যারিয়ারের শুরুর সময় থেকে বর্তমান সময় পর্যন্ত বিশ্লেষণ করলে দেখা যায় অপু সব সময়ই শাকিবকে পাশে রেখে এগিয়ে যেতে চেয়েছেন। মিডিয়াতে তেমনটাই প্রকাশ পেয়েছে। যদিও এ ব্যপারে শাকিব বরাবরই ছিলেন নিরব। ব্যক্তিগত জীবন নিয়ে অপু যতটা মিডিয়ার সামনে এসেছেন শাকিবকে তেমনটি দেখা যায়নি।
সম্প্রতি শাকিব-অপুকে সেরা জুটির সম্মাননা দেওয়া হয়েছে। সেখানে শাকিব উপস্থিত না থাকায় অপু নিজেই শাকিবের হয়ে পুরস্কারটি নেন। এতেই প্রমাণ পায় যে অপু এখনও চাইছে শাকিবের সংসারে থাকতে।
এছাড়া এতো কিছুর পরেও সাফল্য অপুর ঘরে বসন্তের হাওয়ার মত দোলা দিচ্ছে। যদিও দীর্ঘদিন এই জুটি ক্যামেরার সামনে নেই, তবে অপু শাকিবের শেষ সিনেমা ‘রাজনীতি’ মুক্তি পেয়েছে এ বছরেই। আর নতুন খবর হচ্ছে ‘রাজনীতি’ সিনেমায় অসাধারণ অভিনয়ের জন্য অপু বিশ্বাস জয় করেছেন এটিএন বাংলা বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০১৭। এ যেনো বছর শেষে সেরা সাফল্য। অপুর এই সাফল্যে সহকর্মীদের অনেকেই তাকে অভিনন্দন জানিয়েছেন।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি