ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অবশেষে মুক্তি পাচ্ছে মালালার ‘গুল মাকাই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬, ৩০ ডিসেম্বর ২০১৯

অনেক আগেই ছবির কাজ শেষ হয়েছে। কিন্তু মুক্তি পেতে বিলম্ব হচ্ছিল। নতুন বছরে আসলো সুখবর, অবশেষে মুক্তি পেতে চলেছে নোবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই এর বায়োপিক গুল মাকাই। সব ঠিক থাকলে ৩১ জানুয়ারি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। 

ছবিটি পরিচালনা করেছেন আমজাদ খান। প্রযোজক সঞ্জয় সিঙ্গলা। যৌথ নিবেদনে জয়ন্তীলাল গাডা এবং টেকনো ফিল্মস। মালালার ভূমিকায় অভিনয় করেছেন রিম শেখ। এছাড়াও দেখা যাবে, দিব্যা দত্ত, পঙ্কজ ত্রিপাঠি, অতুল কুলকার্নি, মুকেশ ঋশির মতো জনপ্রিয় অভিনেতাদের।

ছবি নিয়ে পরিচালকের বক্তব্য, ২০০৯-এ যখন পাকিস্তানের শ্বত উপত্যকায় রাজত্ব চালাচ্ছে সন্ত্রাসবাদী তালিবানেরা তখন জিয়াউদ্দিন ইউসুফের পরিবারের সঙ্গে কী হয়েছিল সেই গল্প বলবে গুল মাকাই। সেই সময় জোর করে শরিয়া আইন চাপিয়ে দেওয়া হয়েছিল এই পরিবারের ওপর। 

প্রসঙ্গত, জিয়াউদ্দিন ইউসুফজাইয়ের মেয়ে মালালা বিবিসি উর্দু ওয়েবসাইটে গুলশান মাকাই ছদ্মনামে পাকিস্তানের শ্বত উপত্যকায় তাদের ওপর নিরন্তর ঘটে চলা অত্যাচারের বিরুদ্ধে তার ব্লগে মুখ খুলেছিলেন। সোচ্চার হয়েছিলেন বিশ্বত্রাস সন্ত্রাসবাদী সংগঠনের বিরুদ্ধে। পাশাপাশি তিনি মেয়েদের স্বাধীনতা ও অন্যান্য অধিকারের জন্যও সরব হয়েছিলেন। সারা বিশ্ব সেসময় তার পাশে এসে দাঁড়িয়েছিল।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি