ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অভ্যন্তরীণ ফ্লাইটে বেড়েছে যাত্রীর চাপ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৩, ২৩ জুলাই ২০২০

ঈদুল আজহার আগে অভ্যন্তরীন আকাশ যোগাযোগে যাত্রী চাপ কিছুটা বেড়েছে। জুনে অভ্যন্তরীন রুটে ফ্লাইট চলাচল শুরু হলে যাত্রীর অভাব থাকলেও আস্তে আস্তে যাত্রী সংকট থেকে বেরিয়ে আসছে এয়ারলাইন্সগুলো। ঈদের আগে এবং পরে টিকিটের চাহিদা বেড়েছে। যাত্রীর চাপ আরও বাড়লে ফ্লাইট সংখ্যা বাড়ানোর পরিকল্পনাও করছে দুয়েকটি বেসরকারি এয়ারলাইন্স। 

করোনার কারণে সবচেয়ে খারাপ পরিস্থিতির মুখে এভিয়েশন খাত। প্রায় মাস তিনেক বন্ধ থাকার পর পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হলেও যাত্রী পাচ্ছিল না এয়ারলাইন্সগুলো। যাত্রী সংকটে বাংলাদেশ বিমান উড়োজাহাজ না চালালেও বেসরকারি এয়ারলাইন্সগুলো ফ্লাইট পরিচালনা করছে নিয়মিতই। 

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। শুরুর দিকের যাত্রী কম থাকলেও দিনে দিনে বাড়ছে। ঈদকে কেন্দ্র করে আগাম টিকেট কাটছেন যাত্রীরা। 

কামরুল ইসলাম আরও জানান, স্বাস্থ্য বিধি নির্দেশনা অনুযায়ী ফ্লাইট পরিচালনা করলে যাত্রীরা আকাশপথে যাতায়াত করবে। গতমাসের চেয়ে যাত্রী বৃদ্ধি পেয়েছে, যাত্রীর চাহিদা যেসব রুটে বেড়ে যাবে সেই সব রুটে ফ্লাইট সংখ্যা বড়ানো হবে।

বেসরকারি এয়ারলাইন্সগুলো জানায়, যাত্রীদের চাপ বাড়লে ফ্লাইটের সংখ্যাও বাড়ানো হবে। তবে যাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়া ইতিবাচক, আর এভাবেই এভিয়েশন খাত ঘুরে দাঁড়াবে বলেই আশা বেসরকারি বিমান সংস্থার কর্মকর্তাদের। 

এসইউএ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি