ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ১০ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১১:২১, ১০ ফেব্রুয়ারি ২০২০

আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে- সংগৃহীত

আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে- সংগৃহীত

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ সোমবার সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বিষয়টি জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্ত বলছে, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের পশ্চিমাংশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া দেশে অন্যত্র দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

আজ সকালে ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬২ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫১ মিনিটে। পরবর্তী তিন দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। 
 
গতকাল রোববার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারের টেকনাফে ২৯ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ২৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। 


এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি