ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইনের শাসনে বিএনপির শ্রদ্ধাবোধ নেই: আনিসুল হক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১১, ৫ ডিসেম্বর ২০১৯

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বেগম খালেদা জিয়ার জামিনের শুনানীর সময় বিএনপিপন্থী আইনজীবীরা বিশৃঙ্খলা ও হট্রগোল করে প্রমাণ করেছে আইনের শাসনের প্রতি তাদের কোন শ্রদ্ধাবোধ নেই।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশানে তার আবাসিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।

তিনি বলেন, ‘আজ দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের মামলার শুনানীর সময় বিএনপির আইনজীবিদের এবং বিএনপি সমর্থক কিছু বহিরাগতদের আদালত কক্ষে উশৃঙ্খলা ও উদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে আদালতে অবমাননাকর ব্যবহার এবং বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টার আমি তীব্র নিন্দা জানাচ্ছি।’

আইন মন্ত্রী বলেন, সরকার বাংলাদেশের কোন প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে দিবে না। কারণ দেশের জনগণকে নিরাপদে থাকতে দেওয়ার জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং বিশৃঙ্খলা বন্ধ করা সরকারের দ্বায়িত্ব। যারাই এরূপ আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে।

মন্ত্রী বলেন, অতীতেও দেশবাসী দেখেছে বিএনপিপন্থী আইনজীবী এবং বিএনপি সমর্থক বহিরাগতরা তাদের বিরুদ্ধে আদালত কোন আদেশ বা রায় দিলেই তারা উশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে।

আনিসিুল হক বলেন, ‘বিএনপির এ ধরণের কর্মকান্ডে পরিষ্কারভাবে প্রতিয়মান হয়, বিএনপির আইনের শাসনের প্রতি কোন শ্রদ্ধাবোধ নেই, বাংলাদেশের সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোন আনুগত্য নেই এবং বাংলাদেশের কোন প্রতিষ্ঠান তাদের কাছে নিরাপদ নয়।’

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি