ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আজ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৯, ৭ জানুয়ারি ২০১৯ | আপডেট: ০৮:৩৪, ৮ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগ। এরই মধ্যে নতুন সংসদ সদস্যদের শপথ এবং মন্ত্রিসভা গঠন সম্পন্ন হয়ে গেছে। শপথ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার সদস্যরা। আজ মঙ্গলবার নবগঠিত সরকারের মন্ত্রী-এমপিদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বপ্রাপ্ত গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, গণভবন থেকে সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে সকাল ১০টায় পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। তার আগেই দলের এমপি ও মন্ত্রীরা এখানে উপস্থিত হবেন। এ জন্য আমাদের প্রস্তুতি শেষ।

সংসদ সদস্য ও মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে নিয়ে স্মৃতিসৌধের শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করবেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি শহীদদের জন্য নীরবতা পালন এবং স্মৃতিসৌধের পরিদর্শনবহিতে অনুভূতি লিপিবদ্ধ করবেন। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীও শহীদদের শ্রদ্ধা জানাবেন। তিন বাহিনীর প্রধান ও সদস্যরা এ সময় তাদের গার্ড অব অনার প্রদান করবেন।

এদিকে প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য এবং সংসদ সদস্যদের আগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা জেলা পুলিশ। ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত মহাসড়কের দুই প্রান্তে মোতায়েন থাকবে পুলিশ সদস্যরা।

ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) তাহমিদুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর আগমন এবং শ্রদ্ধা জানানো শেষে ফেরার সময় ঢাকা-আরিচা মহাসড়কে কিছু সময়ের জন্য যানচলাচল শিথিল থাকবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি