ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১৫ জুন ২০২০ | আপডেট: ১২:২২, ১৫ জুন ২০২০

আজ আষাড়ের প্রথম দিন। সোমবার (১৫ জুন) এই দিনের তাপমাত্রা বাড়ার আভাস রয়েছে। তবে রাতের তাপমাত্রায় কোনো পরিবর্তন হবে না। এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার খবরে উল্লেখ করা হয়, উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থিত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এই অবস্থায় সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এদিকে গতকাল রাজধানী ঢাকায় দিনে সর্বোচ্চ ৩০ ডিগ্রি ও রাতে সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। আজ সোমবার দিনের তাপামাত্রা কয়েক ডিগ্রি বেড়ে ৩৩ থেকে ৩৫ ডিগ্রি পর্যন্ত হতে পারে। 

এছাড়া সোমবার সন্ধ্যা নাগাদ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। 

খবরে বলা হয়, এই ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেটের পাহাড়ি এলাকায় ভূমিধসের কোনো আশঙ্কা নেই।

অন্য এক পূর্বাভাসে বলা হয়, সোমবার (১৫ জুন) রাজশাহী, রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পুর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিমি বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি