ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ বিকেলে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৮, ২৪ নভেম্বর ২০১৯

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি ঘোষিত সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ।

সে অনুযায়ী রোববার (২৪ নভেম্বর) দুপুর ২টায় নয়াপল্টন কার্যালয়ের সামনে তাদের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে আজ সকাল সোয়া ১০টায় পুলিশের পক্ষ থেকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে গতকাল শনিবার এই সমাবেশের ঘোষণা দেন তিনি।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশের কথা জানিয়ে রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা দিনের পর দিন ভয়াবহ আকার ধারণ করছে। অথচ তার জামিন কিংবা সুচিকিৎসার ব্যাপারে সরকারের নিষ্ঠুরতা যেন থামছেই না।

তিনি আরো বলেন, সরকারের আচরণে জনগণের মনে এখন একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে যে, দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীকে হত্যার নীল নকশা বাস্তবায়নের পথে সরকার প্রধান দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছেন কি না। তিনি বেগম জিয়ার জামিন নিয়ে টালবাহানা বন্ধের দাবি জানান।

গত ১৯ নভেম্বর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর ঢাকাসহ সারাদেশে সমাবেশের ডাক দেন। তবে ২৩ নভেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলন থাকায় পুলিশ বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়নি।

পরে শনিবার দুপুরে পুনরায় সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, অন্য সংগঠনের অনুষ্ঠান থাকায় পুলিশ আমাদের বলেছে, আপনারা একদিন পর সমাবেশ করেন। ফলে রোববার দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হবে।

সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা সমাবেশে বক্তব্য দেবেন বলে জানা গেছে।

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি