ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আজ সুইটির জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ৩০ আগস্ট ২০১৯

মডেল, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেত্রী তানভিন সুইটির জন্মদিন আজ। তিনি ১৯৯১ সালে আফজাল হোসেনের ডায়মন্ড ব্র্যান্ডের সঙ্গে নিজের কর্মজীবন শুরু করেন। মঞ্চেও সমান তালে তার অবস্থান। তিনি ‘মরজ ফকিরের মা’, ‘স্পর্ধা’, ‘তোমরাই এখনও’, ‘ক্রীতোদাস’ এবং ‘মুক্তি’ শিরোনামের নাটকগুলোতে অভিনয় করেছিলেন।

টেলিভিশনে সুইটি ‘গোধুলি লগোনে’ নাটক দিয়ে অভিনয় শুরু করেন। এছাড়া ‘সুন্দরি’, ‘জোমিলা’, ‘দোকানির বৌ’, ‘হারাধনার নাত জামাই’ এবং ‘রূপালী নদী’তে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়ে ওঠেন। এছাড়া তিনি আবু সাঈদ পরিচালিত বাঁশি (২০০৬) চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

সুইটি টেলিভিশন নাটকও তৈরি করেছেন। তার শঙ্খচিল নামে একটি নাটক নির্মাণ প্রতিষ্ঠান রয়েছে।

আজ জন্মদিন নিয়ে তোমন কোনো বিশেষ পরিকল্পনা নেই এক তারকার। তবে দিনের শুরুটা খুব কাছের কিছু মানুষের সঙ্গে কেটেছে। বাকিটা সময় কাটবে তার নিজের বাসাতেই। এক ফাঁকে তিনি রাজধানীর শংকরে বাবার বাসায় যাবেন।

তানভীন সুইটি বলেন, ‘আমার আজকের এই অবস্থানে আসার নেপথ্যে সবচেয়ে বড় ভূমিকা আমার বাবা, মা আর আমার স্বামী রিপনের। তারপর আমার শ্বশুরবাড়ির সহযোগিতা ছিল বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ আমার বিয়ে হয়েছে ২১ বছর। এই ২১টি বছর তারা আমাকে নানানভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে পাশে ছিলেন বলেই আমি আগেও যেমন অনায়াসে কাজ করতে পেরেছি, এখনো করতে পারছি। বিশেষত রিপনের কথা উল্লেখ করতেই হয়। যে সময়ে আমি মঞ্চ নাটকে তুমুল ব্যস্ত ছিলাম সেই সময়ে রিপন আমার পাশে থেকে থেকে সাহস দিয়েছে, অনুপ্রেরণা দিয়েছে। তার এই অবদান আমি কোনোদিনই ভুলব না।’

এদিকে তানভীন সুইটি অনেকদিন পর বিটিভির নতুন একটি ধারাবাহিকে অভিনয় করছেন। নাটকের নাম ‘কালের যাত্রা’। মামুনুর রশীদের উপন্যাস অবলম্বনে সবুজ ওয়ালিদের চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করছেন আকরাম খান। এতে তার বিপরীতে আছেন চঞ্চল চৌধুরী। মঞ্চেও এখনো নিয়মিত। আগামী ১২ সেপ্টেম্বর ত্রপা মজুমদারের নির্দেশনায় ‘মুক্তি’ নাটকে অভিনয়ে দেখা যাবে সুইটিকে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি