ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ১৬:০৮, ৯ মার্চ ২০১৯

কোনো নিরপরাধ ব্যক্তিকে পুলিশ গুলি করে না। আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে আইন-শৃঙ্খলা বাহিনী বলে মন্তব্য করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শনিবার (৯ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে বিজি প্রেস মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত ‘মাদকবিরোধী সমাবেশে’প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, কোনো অভিযানে গেলে মাদকবিক্রেতারা অবৈধ অস্ত্রের ব্যবহার করলেই ক্রসফায়ারের ঘটনা ঘটে।

সুশীল সমাজের তরফ থেকে ওঠা ‘বিনাবিচারে হত্যা’র অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, পুলিশ বিনা অপরাধে কাউকে গুলি করে না। আপনারা জানেন, যেখানে মাদক বেচাকেনা রয়েছে, সেখানেই অবৈধ অস্ত্রের ব্যবহার। মাদকবিক্রেতাদের খুঁজছে আমাদের নিরাপত্তা বাহিনী, তাদের কাছাকাছি গেলেই অস্ত্রের মুখোমুখি হতে হচ্ছে।

সেই সন্ত্রাসীরা ফায়ার ওপেন করলেই আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করেন। মাদকবিক্রেতাদের তালিকা তৈরি করার কথা জানিয়ে কামাল বলেন, দেশজুড়ে কাউকে ছাড় দেওয়া হবে না। আশা করবো, মাদকবিক্রেতারা তওবা করে ব্যবসা ছেড়ে দেবেন। নয়তো আমাদের ব্যবস্থা চলতেই থাকবে।

আসাদুজ্জামান খাঁন কামাল, মাদকবিক্রেতাদের মধ্যে যারা আত্মসমর্পণ করতে চান তাদেরকে আইনি সহায়তা দেওয়া হবে। পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। অন্যথায় তালিকা ধরে দেশজুড়ে মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে, তাদের জেলখানায় যেতেই হবে। আর অস্ত্রের ব্যবহার করলে তার কী পরিণতি হবে, সেটা বুঝতেই পারছেন।

 


টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি