ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আপত্তিকর কথায় ‘দহন’ র গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪, ১৫ অক্টোবর ২০১৮

সিয়াম আহমেদ অভিনীত দহন চলচ্চিত্রের গানের কথার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এই গানে ব্যবহৃত অনেক শব্দকে আপত্তিকর হিসেবে উল্লেখ করেছেন ভক্তরা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে রীতিমতো আলোচনা-সমালোচনা।

ভক্তদের অভিযোগ- `মাতাল হয়ে হিসু করব দেয়ালে, শালা যা হবে দেখা যাবে কাল সকালে...` `কিংবা গাঁজা দেরে টানি, চলবে নেশা জমবে খেলা...` এসব মজার কোনো বাক্য নয়, সায়েম আহমেদ অভিনীত ছবির গান। যা খুবই আপত্তিকর।

`বাবা খেয়ে, হাবা হয়ে...` এই ধরনের শব্দ ব্যবহার করায় নেটিজনরা বলছে তরুণ সমাজকে উস্কে দেয়ার গান এটি। একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলছেন, `গাঁজা, বাবা এইসব গানের মধ্যে দিয়ে যুবকদের উস্কানি দেওয়া হচ্ছে।

একই ধরনের মন্তব্য করেছেন আরেক নেটিজেন। তিনি বলছেন, এই গান ব্যান্ড করা উচিত। গাঁজা খাওয়ার জন্য বলতেছে, মদ খাওয়ার জন্য বলতেছে, এই গান থেকে কিছু শেখার আছে নাকি? এই গানের কথা গুলো সমাজ কে ধ্বংস করবে।`

শামসুল ইসলাম নামের একজন লিখেছেন, `গাঁজা খা‌বে, মাতাল হ‌য়ে হিসু দে‌বে। এই প্রজ‌ন্মের ছে‌লে মে‌য়েরা যখন এই গান‌টি গাইবে। এই গান‌টি তা‌দের ম‌নে প্রভাব পড়‌বে না? তখন গা‌নের তা‌লে তা‌লে তারা মাতাল হ‌তে চাইবে, ‌হিসু দে‌বে,বলা যায় না মলত্যাগও কর‌তে পা‌রে যেথায় সেথায়। এতে কি ভালো কিছু হ‌বে? গান সুন্দর হ‌য়ে গেল আর ডান্স সুন্দর হ‌য়ে গে‌লেই আস‌লে ভাল কিছু হ‌য়ে যায়? মাতাল প্রজন্ম সৃ‌ষ্টি কর‌বেন না প্লিজ।`

গানে কলকাতার টান লুকানো সম্ভব হয়নি। শ্রোতারা তাই এটাকে কলকাতার ফ্লেভারের গান হিসেবেও উল্লেখ করছেন। অবশ্য গানের কথা, সুর, কণ্ঠ সবকিছুই কলকাতার। গানের কথা লিখেছেন প্রিয় চট্টোপাধ্যায়। গেয়েছেন আকাশ সেন, সঙ্গীতও তিনি করেছেন।

‘দহন’ সিনেমাটি নির্মাণ করছেন রায়হান রাফি। এতে সিয়ামের বিপরীতে অভিনয় করছেন পুজা চেরি। এছাড়াও এতে অভিনয় করছেন জাকিয়া বারী মম, মনিরা মিঠু, রাজ রীপা প্রমুখ।

সূত্র-ওয়ানইন্ডিয়া

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি