ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা: গ্লোবাল রিডিং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ২৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ০০:০৬, ২৮ সেপ্টেম্বর ২০১৮

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখায় ও মানবতার কল্যাণে কাজ চালিয়ে যাওয়ায় আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় আসতে যাচ্ছেন বলে মনে করছেন বিশ্ব নেতারা। পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেছেন, বাংলাদেশের আগামী নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন- এমন ধারণাই বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার শীর্ষ ব্যক্তিরা পোষণ করছেন।

রোহিঙ্গা সঙ্কট সমাধান, আঞ্চলিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিশ্ব মনে করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী পদে বসতে যাচ্ছেন। গত বুধবারও এস্তোনিয়ার প্রেসিডেন্ট এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার কর্তব্যক্তিরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হয়েছে জানিয়ে পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, “গ্লোবাল রিডিং হল, মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনের পরে তৃতীয়বারের মত সরকার গঠন করবেন। এ জিনিসটা আমরা আলোচনার মধ্যে স্পষ্ট দেখতে পেয়েছি।”

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর, ইউএনএইচসিআরের প্রধান ফিলিপ্পো গ্রান্ডি, এস্তোনিয়ার প্রেসিডেন্ট কের্স্টি কালিজুলেইদ, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র ও নিরাপত্তা নীতিবিষয়ক উচ্চ পর্যায়ের প্রতিনিধি মঘেরনিনি এবং মিয়ানমারে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত ক্রিশ্চিয়ানা স্ক্র্যানার বারগেনার জাতিসংঘ সদর দপ্তরে আলাদাভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বলেও তিনি নিশ্চিত করেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি