ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আবু নাছের হত্যা: যুবলীগ নেতা কাউছারসহ ৭ জন কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০২, ৩১ মে ২০২১

আবু কাউসার ভূঁইয়া

আবু কাউসার ভূঁইয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ব্যবসায়ী আবু নাছের (৩৫) হত্যা মামলায় উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু কাউছার ভুইয়াসহ ৭ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

রোববার (৩০ মে) হত্যা মামলার আসামীরা ব্রাহ্মণবাড়িয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামীরা হলেন- আবু কাউসার ভূঁইয়া (৩৯), আসাদ ভূঁইয়া(২৪), জয় ভূঁইয়া (২৫), পিয়াস ভূঁইয়া (২০), নাইম ভূঁইয়া-(২৪), শরীফ ভূঁইয়া(২০) ও পিন্টু মিয়া(৪৫)। এর আগে আসামীরা উচ্চ আদালতের ৪০ দিনের জামিনে ছিলেন।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী নাজমুল হোসেন বলেন, মাদক বিরোধী সভা করার অপরাধে আবু নাছেরকে আসামীরা পিটিয়ে হত্যা করেছিল। আদালত আসামীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৩ মে বিজয়নগর উপজেলার সেজামুড়া গ্রামের হুমায়ূন কবির সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়। ওই মাদক বিরোধী সভা আহবান করেছিলেন সেজামুড়া গ্রামের আবু শামার ছেলে ব্যবসায়ী আবু নাছের।

অভিযোগ রয়েছে, মাদক বিরোধী সভা আহবান করার অপরাধে পরদিন ২৪ মে সকালে ব্যবসায়ী আবু নাছেরের উপর হামলা করে কাউছার ও তার সহযোগীরা। পরে আহত আবু নাছেরকে ঢাকার ধানমণ্ডির রেনেসাঁ হাসপাতালে ভর্তি করা হলে ২৯ মে রাত ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

এদিকে আবু নাছেরের উপর হামলার ঘটনার পর তার বাবা আবু শামা ২৪ মে রাতে কাউসারসহ ৯ জনকে আসামী করে বিজয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু ২৯ মে রাতে আবু নাছের মারা গেলে তার পিতা কাউসারসহ ১৭ জনকে আসামী করে আরেকটি হত্যা মামলা দায়ের করেন।

চলতি বছরের ২ মার্চ কাউসার, আসাদ, পিয়াস, শরীফ নাইম, জয় ও স্থানীয় পিন্টুসহ ১১ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দায়ের করে পুলিশ।

আদালতের পরিদর্শক দিদারুল আলম বলেন, ব্যবসায়ী আবু নাছের হত্যা মামলার ৭ আসামী রোববার আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি