ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আবুধাবি থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫২, ৩০ জুন ২০২০ | আপডেট: ১৫:৫৫, ৩০ জুন ২০২০

বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে আটকে পড়া ১৪০ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদেরকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ১১টা ৪২ মিনিটে ঢাকায় অবতরণ করে।

জানা গেছে, মঙ্গলবার (৩০ জুন) আবুধাবির স্থানীয় সময় ভোর ৫টায় ১৪০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্র্যাফট। বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে এই বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানা যায়, আবুধাবী থেকে আগত প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছেন।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলেন বহু বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না তারা। এ অবস্থায় বাংলাদেশ ও আমিরাত সরকারের সহযোগিতায় আবুধাবী থেকে মঙ্গলবার আটকে পড়া বাংলাদেশিদের  ফিরিয়ে আনল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এর আগে ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক, দুবাইতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি