ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

’আমার ছেলেও যদি গম চাল মেরে খায় তাকে ভোট দেবেন না’

প্রকাশিত : ২২:৩৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:৪২, ২৪ সেপ্টেম্বর ২০১৮

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, যে টিআর-কাবিখার টাকা, গম, চাল মেরে খায়; সে যদি আমার ছেলেও হয়, তবুও তাকে ভোট দেবেন না। সোমবার বিকালে কিশোরগঞ্জের অষ্টগ্রাম খেলার মাঠে তাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে এই সংবর্ধনা দেয় স্থানীয়রা।

রাষ্ট্রপতি বলেছেন, কোথায় ভোট দিলে আপনাদের উন্নতি হবে, কল্যাণ হবে, সেটা বুঝে-শুনেই ভোট দেবেন। যাদের কথা ও কাজে মিল রয়েছে, তাদের ভোট দেবেন। এমন সরকারকে নির্বাচিত করতে হবে, যারা দেশের উন্নয়ন চায়, অগ্রগতি চায়।

ভোটারদের সচেতন হতে পরামর্শ দেওয়ার পাশাপাশি রাজনৈতিক দলগুলোকেও যোগ্য প্রার্থী মনোনয়ন দেওয়ার আহ্বান জানান সংসদ সদস্য, স্পিকারের পদ পেরিয়ে রাষ্ট্রপতির আসনে আসীন আবদুল হামিদ।

তিনি বলেন, সh রাজনৈতিক দল থেকে সৎ, চরিত্রবান ও যোগ্য ব্যক্তিদের মনোনয়ন দেওয়া উচিৎ। অসৎ ব্যক্তিরা নির্বাচিত হলে দেশের কোনো উন্নয়ন হবে না।

তিনি আরও বলেন, “যারা টিআর-কাবিখার টাকা, গম, চাল মেরে খায়; সে যদি আমার ছেলেও হয়, তাদের ভোট দেবেন না।”

রাষ্ট্রপতি একথা বলার সময় তার ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকও অনুষ্ঠানে ছিলেন।

কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছিলেন আবদুল হামিদ। তিনি রাষ্ট্রপতি হওয়ার পর এখন ছেলে তৌফিক ওই আসনে আওয়ামী লীগ থেকে সংসদে প্রতিনিধিত্ব করছেন।

অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চুর সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেনও উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে অষ্টগ্রাম উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবন, অষ্টগ্রাম-মিঠামইন সড়কসহ আটটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, “আমি স্বপ্ন দেখি উন্নত ভবিষ্যতের। এক সময় সমস্ত হাওর এলাকায় রাস্তাঘাট হবে। কৃষক নির্বিঘ্নে তাদের উৎপাদিত ফসল ঘরে তুলতে পারবে। হাওরে ফ্লাইওভার হবে। ফ্লাইওভার দিয়ে হাওরের মানুষ জেলা শহর কিশোরগঞ্জ ও ঢাকার সঙ্গে যোগাযোগ করবে।

পাঁচ দিনের সফরে সোমবার বিকেলে নিজ এলাকা কিশোরগঞ্জে পৌঁছেন রাষ্ট্রপতি। হেলিকপ্টারে অষ্টগ্রাম নামার পর অটোরিকশায় চড়ে নতুন ডাকবাংলোতে যান তিনি। 

বিকালে সংবর্ধনা অনুষ্ঠানের পর সন্ধ্যায় তিনি ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে’ স্থানীয় রাজনৈতিক নেতা, বিশিষ্ট ব্যক্তি ও গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি