ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আমি কখনোই গণমাধ্যমের সহযোগিতা পাইনি: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সাংবাদিকদের সঙ্গে ভালো সম্পর্ক থাকা সত্ত্বেও গণমাধ্যমের কাছ থেকে সহযোগিতা না পাওয়ার বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা কাজ করে যাচ্ছি দেশের জন্য। তবে এটা আমি ব্যক্তিগতভাবে বলবো যে, আমি কখনোই ওভাবে খুব একটা সংবাদমাধ্যম বা সাংবাদিকদের সহযোগিতা পাইনি, প্রচার পাইনি। হয়তো বা সেটা যারা মালিক থাকেন, তাদের কারণে। তবে সাংবাদিকদের সঙ্গে সবসময় আমার ভালো একটা সম্পর্ক রয়েছে।

আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনাজনিত আহত সাংবাদিক ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সরকারের সময়ে মানুষের কথা বলার অধিকারসহ সব ধরনের অধিকারই হরন করা হয়েছিল। তারা ক্ষমতায় এসে প্রথমেই রাজনীতিবিদদের মুখে কালি দেয়। পরে নিজেদের উর্ধ্বক্রিয়ায় নিজেরাই ফেঁসে যায়।

তিনি আরো বলেন, আমরা যখন প্রথম ৯৬ সালে ক্ষমতায় আসি, তখন থেকেই উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়। বর্তমানে বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রুল-মডেল হিসাবে স্বীকৃত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশের প্রত্যেকটা মানুষ যেন ভালোভাবে বাঁচতে পারে। আমরা আন্তরিকতার সঙ্গে সে লক্ষ্যে কাজ করছি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ছাত্রজীবন থেকেই সংবাদপত্রের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। প্রথমেই ইত্তেহাদ নামে একটা পত্রিকা আসে, তারপর মিল্লাত পত্রিকা ও এরপর ইত্তেফাক পত্রিকা বের হলো। তিনি সবসময় এসব পত্রিকার সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রহমত আলী এমপি প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি