ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

‘আমি জেনেশুনেই আমার ক্যারেক্টারটা প্লে করছি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ২১ অক্টোবর ২০১৮

এক সময়ে ছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা। বর্তমানে তিনি বড় পর্দা দাপিয়ে বেড়াচ্ছেন। শুরুতেই চমক দেখিয়েছেন ঢাকাই চলচ্চিত্রে। প্রথম সিনেমাই হিট ও ব্যবসা সফল। সিয়াম আহমেদের দ্বিতীয় সিনেমা ‘দহন’। যা নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

সম্প্রতি প্রচার হওয়া সিনেমাটির একটি গান ‘হাজীর বিরিয়ানি’ নিয়ে মিডিয়া অঙ্গনে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। গানের কিছু কথা অশ্লিল বলে অভিযোগ দর্শক ও ভক্তদের।

এ বিষয়ে সিয়াম বলেন, ‘গানের কথাগুলো মোটেও আপত্তিকর মনে হয়নি আমার কাছে। কারণ আমি জানি সিনেমাতে আমার চরিত্রটি কী। আমি জেনেশুনেই আমার ক্যারেক্টারটা প্লে করছি। আমার কাছে মনে হয়েছে, এটা ওর জন্য খুবই নরমাল কথা।’

উল্লেখ্য, দহন সিনেমায় সিয়ামের চরিত্রটি এক মাদকাসক্ত যুবকের। হাজীর বিরিয়ানি গানটির মাধ্যমে দর্শকের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে এই চরিত্রটিকে। গানটিতে সিয়ামকে দেখানো হয়েছে এক বখে যাওয়া নেশাখোর তরুণ হিসেবে। যে পুলিশের ধাওয়া খেয়ে প্রতিনিয়ত ছুটে বেড়ায়। গানে সিয়ামের অভিনয় ও লুক প্রশংসিত হলেও প্রশ্ন উঠেছে এর কথা নিয়ে। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন কলকাতার আকাশ সেন।

অনেকেই বলছেন, ভাইরাল হওয়ার জন্যই গানে বিতর্কিত কথাগুলো ব্যবহার করা হয়েছে। তবে সিয়ামের মতে, বিষয়টি মোটেও তেমন নয়।

তার বক্তব্য, সিনেমায় গান খুব গুরুত্বপূর্ণ বিষয়। অনেক সময় গানের মাধ্যমেই সিনেমার গল্প মোড় নেয়। গল্পের স্বার্থে এই গান। আমি নিজে সরকারের অ্যান্টি ড্রাগস ক্যাম্পেইন করেছি। আপনি এতটুকু নিশ্চিত থাকতে পারেন, মাদকের প্রচার করে এমন কোনো কাজ আমি বুঝে-শুনে করবো না। আমার কাছে যেহেতু এটা জাস্টিফাইড মনে হয়েছে, তাই করেছি।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি