ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আমি ভুল করেছি নিঃশর্ত ক্ষমা চাই: সংসদে রাঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৪, ১৪ নভেম্বর ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য সংসদে নিঃশর্ত ক্ষমা চাইলেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। 

গতকাল বুধবার সংসদে ব্যক্তিগত কৈফিয়ত প্রদান সংক্রান্ত কার্যপ্রণালী বিধির ২৭৪ বিধিতে ফ্লোর নিয়ে নিজের দোষ স্বীকার করে তিনি সংক্ষুব্ধ সবার কাছে ক্ষমা চান।

উপস্থিত সকল সংসদ সদস্যকে উদ্দেশে রাঙ্গা বলেন, আমি একটা ভুল করেছি। এজন্য এই সংসদে নিঃশর্ত ক্ষমাপ্রার্থী। নূর হোসেনকে নিয়ে আপত্তিকর বক্তব্যের বিষয়ে তিনি বলেন, ১০ নভেম্বর ‘গণতন্ত্র দিবস’ নিয়ে জাপার অভ্যন্তরীণ একটি ছোটো সভা ছিল। বাইরে কোনো মাইক ছিল না। ভেতরে সাউন্ড বক্সের মাধ্যমে আমরা কথা বলি। একইদিনে ‘শহীদ নূর হোসেন দিবস’ও ছিল। পুরোনো ঢাকা থেকে আমাদের কিছু লোক অনুষ্ঠানে এসেছিলেন। আসার পথে তারা নূর হোসেন চত্বরে শুনতে পান, এরশাদকে গালাগালি করা হচ্ছে। তারা এসে আমাদের এখানে সেটি বলেন। আমি দলের মহাসচিব হিসেবে তাদের শান্ত থাকতে বলি।

জাপা মহাসচিব আরো বলেন, ২০১৪ সালে গঠিত সরকারে আমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করি। মঙ্গলবার এই সংসদে অনেকে কথা বলেছেন। আমি মনে করি, তারা আমাকে শাসন করেছেন। আমি একটা ভুল করেছি। এজন্য আমি নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমা চেয়েছি, তার মায়ের কাছে চিঠি দিয়েছি। এটি নিয়ে বিবৃতিও দিয়েছি।

বঙ্গবন্ধুকে নিয়ে কোনো আপত্তিকর মন্তব্য করেননি দাবি করে রাঙ্গা বলেন, আমি প্রতিমন্ত্রী থাকতে এই সংসদে অনেক কথা বলেছি। এই সংসদে দাঁড়িয়ে অজস্রবার ‘জয়বাংলা’ বলেছি। অজস্রবার জাতির পিতা বলেছি। জাতির পিতাকে নিয়ে যদি আমি কোনোরকম ভুল বলে থাকি, তার জন্যও ক্ষমাপ্রার্থী। নিঃশর্ত ক্ষমা চাচ্ছি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, আমার দল ক্ষমতায় এলেও মন্ত্রী হতে পারতাম না। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী করেছেন। আমাকে অনেক স্নেহ করতেন, ভালোবাসতেন। তার সঙ্গে আমার এই ভালো সম্পর্কই থাকবে বলে মনে করি। কাউকে কটাক্ষ করে কিছু বলতে চাই না। আমার বলায় ভুল হতে পারে। তিনি বলেন, এরশাদ গুলি করে মারুন বা না মারুন, এটি সত্য যে-নূর হোসেন মারা গেছেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি